40 C
আবহাওয়া
৫:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » অর্ধশতাধিক নারীকে প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল, আটক ২

অর্ধশতাধিক নারীকে প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল, আটক ২

অর্ধশতাধিক নারীকে প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল,

বিএনএ, চট্টগ্রাম : অর্ধশতাধিক তরুণীর  ব্যক্তিগত মুহুর্তের ছবি ও ভিডিও ধারণ করে তা  সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে  সর্বস্ব হাতিয়ে নেয়ার অভিযোগে মোঃ জহির (৩২) এবং তার সহযোগী মোঃ সারোয়ার (২৪)’কে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার(১৬ মার্চ) দুপুরে তাদের আটক করা হয়।

আটক হওয়া জহির (৩২) পেকুয়া থানার রাজাখালী  এলাকার আমিনুল হক এবং সারোয়ার একই থানাধীন মিয়ারপাড়া এলাকার মোঃ সওকতের ছেলে।

র‌্যাব- ৭ জানায়,  ভিকটিম কক্সবাজার জেলার চকরিয়া এলাকায় থাকেন ।  পেকুয়া উপজেলায় একটি এনজিওতে চাকুরী করতেন। আসামী মোঃ জহিরুল ইসলাম এর সাথে ভিকটিমের ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে মোবাইলের মাধ্যমে পরিচয় হয়।  এক পর্যায়ে তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হয়।   জহিরুল ভিকটিমের কাছে নিজেকে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার হিসেবে পরিচয় দেয় এবং নিজেকে অবিবাহিত বলে জানায়। সে শীগ্রই বিবাহ করবে এবং তার আত্মীয়-স্বজন তার জন্য পাত্রী দেখছে বলে জানায়। এভাবে এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক সৃষ্টি হয়। আসামী জহিরুল ভিকটিমের কাছে তার ছবি চায়। ভিকটিম সরল বিশ্বাসে জহিরুলের ব্যবহৃত মোবাইলে তার ছবি দেয়। পরবর্তীতে আসামী জহিরুল ভিকটিমকে জানায় তাকে তার ও তার পরিবারের পছন্দ হয়েছে এবং সে তাকে বিবাহ করবে। জহিরুলের পরিবার তার পরিবারের কাছে আনুষ্ঠানিক প্রস্তাব নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়।

এরপর  জহিরুলের অনুরোধে গত  ১৬ ফেব্রুয়ারি  পেকুয়া চৌমুহনী এলাকায় জহিরুলের সাথে ভিকটিম দেখা করে। কথা বলার একপর্যায়ে জহিরুল ভিকটিমের ব্যবহৃত মোবাইল নিয়ে তার মোবাইলের গ্যালারি হতে ব্যাক্তিগত কিছু স্থিরচিত্র ও ভিডিওচিত্র তার মোবাইলে নিয়ে নেয়। ঐদিন রাত আনুমানিক ৯ টা ৫০ মিনিটের দিকে জহিরুলের সাথে ভিকটিমের ভিডিও কলে কথা হয়।

পরবর্তীতে আসামী জহিরুল তার মোবাইলে ভিকটিমের ব্যক্তিগত মুহুর্তের বিভিন্ন ছবি ও ভিডিওচিত্র ধারণ করে রাখে । এ ছাড়া ভিকটিমকে তার নগ্ন ছবি ও ভিডিও চিত্র পাঠাতে চাপ দেয় ।  না দিলে তার নিকট রক্ষিত ছবিগুলো সে তার এলাকার লোকজন সহ অফিসের বস, কলিগ ও আত্মীয়-স্বজনকে দেখাবে বলে বিভিন্ন রকমের ভয়-ভীতি দেখায়।

ভিকটিম ভয়ে আসামীর হোয়াট্সএ্যাপ ও ইমোতে তার ব্যক্তিগত মুহুর্তের কিছু ছবি প্রেরণ করে। পরবর্তীতে আসামী ভিকটিমকে তার সাথে হোটেলে গিয়ে শারীরিক সম্পর্ক করতে প্রস্তাব দেয় এবং তাতে রাজী না হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ও ছবি ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। ভিকটিম আসামীর কু প্রস্তাবে রাজী না হলে আসামী জহির তার কাছে ৫০ হাজার টাকা দাবী করে।  টাকা দিতে দেরী হওয়ায় আসামী জহির তার মোবাইল থেকে তার সহযোগী আসামী সরোয়ার এর মোবাইল সহ বিভিন্ন জায়গায় ভিকটিমের ব্যক্তিগত মুহুর্তের ছবি ও ভিডিওচিত্র পাঠায়।

গত  ৯ মার্চ  আসামী জহিরুল ভিকটিমের চাচাতো ভাই এর নিকট ভিকটিমের স্থিরচিত্র  প্রেরণ করে। ভিকটিম তার চাচাতো ভাইকে এই ঘটনা খুলে বলেন। পরবর্তীতে  র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর অভিযোগ দায়ের করেন ভিকটিম ।

অভিযোগের প্রেক্ষিতে পেকুয়া থানাধীন চৌমুহনী বাজার এলাকায় অভিযান চালিয়ে  মোঃ জহির উদ্দিন (৩২) ও  সরোয়ারকে (২৪) আটক করে।

গ্রেফতার হওয়া আসামিরা  প্রায় অর্ধশতাধিক তরুণীর ব্যক্তিগত মুহুর্তের ছবি ও ভিডিও ধারণ  করে ব্লাকমেইল করার কথা স্বীকার করে।  আসামিদের  সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ