29 C
আবহাওয়া
১০:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » হত্যা মামলায় কক্সবাজারে তিন ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

হত্যা মামলায় কক্সবাজারে তিন ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

কারাদণ্ড

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারে আব্দুল কাদের হত্যা মামলায় রায়ে একই পরিবারের তিন ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।একইসাথে প্রত্যেককে ৩০ হাজার টাকা করে মোট ৯০ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ (ভারপ্রাপ্ত) নিশাত সুলতানা আদালত এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন— মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পুঁইছড়া গ্রামের নুর কাদের প্রকাশ নুরুল কাদেরের ছেলে মহিব উল্লাহ, রফিক উল্লাহ ও জসিম উদ্দিন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোজাফফর আহমদ হেলালী।

অর্থদণ্ড ৯০ হাজার টাকা আসামিদের কাছ থেকে আদায় সাপেক্ষে ১০ হাজার টাকা মামলার খরচ বাবদ রাষ্ট্রের কোষাগারে জমা এবং অবশিষ্ট ৮০ হাজার টাকা ক্ষতিপূরণ বাবদ নিহত আবদুল কাদেরের স্ত্রী আনোয়ারা বেগমকে প্রদানের জন্য আদালত রায়ে উল্লেখ করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৩ সালে মহেশখালী উপজেলার হোয়ানক রাজুয়ার ঘোনা এলাকার মৃত নুর কাদের ও তার ছেলেরা মিলে ছোট ভাই আব্দুল কাদেরকে কুপিয়ে হত্যা করে। এই ঘটনায় আব্দুল কাদের স্ত্রী বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে মৃত নুরুল কাদেরের তিন ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। তবে মৃত্যুবরণ করায় নুরুল কাদেরকে অব্যাহতি দেয়া হয়েছে।

বিএনএ/ শাহীন, ওজি

Loading


শিরোনাম বিএনএ