27 C
আবহাওয়া
৯:১৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফাইনালে কার অপেক্ষায় বরিশাল?

ফাইনালে কার অপেক্ষায় বরিশাল?

আজ মাঠে গড়াচ্ছে বিপিএলের অষ্টম আসর

বিএনএ বিনোদন ডেস্ক: গত ২১ জানুয়ারি শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের পর্দা নামবে আগামী ১৮ ফেব্রুয়ারি। মাঠে নিজেদের দাপট দেখিয়ে ফাইনালে উঠেছে ফরচুন বরিশাল। তবে ক্রিকেট প্রেমীদের মনে প্রশ্ন একটাই ফাইনালে বরিশালের সঙ্গী হচ্ছে কে? কার ঘরে উঠছে শিরোপা? তার জন্য অপেক্ষা করতে হচ্ছে আর কয়েক ঘণ্টা।

বুধবার বিকেল সাড়ে ৫টায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মিরপুরে মুখোমুখি হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই ম্যাচে বিজয়ী দলের সাথেই ফাইনালে শিরোপার জন্য লড়বে সাকিব বাহিনী।

এবার মাঠের লড়াইয়ে কুমিল্লা ছিলো বেশ দুরন্ত। তারা ১০ ম্যাচের মধ্যে জিতেছিল ৬টিতে। তিনটিতে হেরেছে। এক ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থেকে নিশ্চিত করে প্রথম কোয়ালিফায়ার। এখানে জিতলেই মিলতো ফাইনালের টিকিট। কিন্তু ফরচুন বরিশালের সঙ্গে লো স্কোরিং ম্যাচেও পারেনি দলটি। হারতে হয় ১০ রানের ব্যবধানে।

অন্যদিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সসের দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠে আসার রাস্তাটা ছিল বেশ চ্যালেঞ্জিং। কিন্তু তারুণ্য নির্ভর দল নিয়েও চমক দেখায় আফিফ শিবির। রাউন্ড রবিন লিগ পর্বের শেষ ম্যাচে চট্টগ্রাম হারায় সিলেটকে। এই ম্যাচে হারলে প্লে অফের আগেই বাদ পড়ত চট্টগ্রাম। কিন্তু রোমাঞ্চকর ম্যাচ জিতে এলিমিনেটর পর্বে নাম লেখায় দলটি। এলিমিনেটর পর্বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রতিপক্ষ ছিল মুশফিকের খুলনা টাইগার্স। যে ম্যাচটিতে দেখা মেলে হাড্ডাহাড্ডি লড়াই। বেশ লড়াই করে দ্বিতীয় কোয়ালিফায়ারে আসা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের চোখ ফাইনালে।

অন্যদিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সও ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর। চট্টগ্রামের বিরুদ্ধে রাউন্ড রবিন লিগের ফর্ম আত্মবিশ্বাসী করে তুলছে কুমিল্লাকে। লিগ পর্বের দুটি ম্যাচেই কুমিল্লার কাছে হেরেছিল চট্টগ্রাম। প্রথম ম্যাচে চট্টগ্রাম পর্বে আগে ব্যাট করতে নেমে করেছিল ৩ উইকেটে ১৮৩ রান। জবাবে চট্টগ্রাম গুটিয়ে গিয়েছিলো ১৭.৩ ওভারে ১৩১ রানে। ৫২ রানে জিতেছিল কুমিল্লা। দ্বিতীয় ম্যাচেও দাপটে জেতে কুমিল্লা।

দ্বিতীয় কোয়ালিফায়ারে চট্টগ্রামের সামনে প্রতিশোধের মিশন। লিগ পর্বের দুই হারের শোধ তুলে ফাইনালে যেতে মরিয়া আফিফ শিবির। ফাইনাল খেলতেও মরিয়া কুমিল্লাও।

এদিকে, চলতি বিপিএলে এখন পর্যন্ত ৮ ম্যাচে ৩৪১ রান নিয়ে চার্টের শীর্ষে ঢাকার ওপেনার তামিম ইকবাল। তার পরেই আছেন সিলেটের কলিন ইনগ্রাম (৩০৯ রান), চট্টগ্রামের উইল জ্যাকস (৩০৬ রান)। উইকেটেও শীর্ষে বাংলাদেশীরা। ১৫ উইকেট নিয়ে এক নম্বরে কুমিল্লার বামহাতি পেস বোলার মুস্তাফিজুর রহমান। তার পরই বরিশালের সাকিব আল হাসান (১৪), একই দলের ডোয়াইন ব্রাভো (১৪)।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ