31 C
আবহাওয়া
৩:১৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » লোহাগাড়ায় ৪টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো প্রশাসন

লোহাগাড়ায় ৪টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো প্রশাসন


বিএনএ, লোহাগাড়া : চট্টগ্রামের লোহাগাড়ায় অবৈধ ৪টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও  পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি)  সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া, চুনতি ও লোহাগাড়া সদরে  অভিযান পরিচালনা করা হয়।

লোহাগাড়ায় ৪টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো প্রশাসন

এসময় এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়। অভিযানের নেতৃত্বে দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জাহান আকতার সাথী ও পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রামের সহকারী পরিচালক মোঃ শেখ মুজাহিদ।

অভিযানে উপজেলা সদর ইউনিয়নের দরবেশ হাট এলাকার পুর্ব পার্শ্বে গিয়াস উদ্দিন চৌধুরীর মালিকানাধীন এসবি ডব্লিউ ব্রিকস,  বড়হাতিয়া কুমিরাঘোনা বায়তুশ শরফ সংলগ্ন মনজুর আলম কোম্পানীর মালিকানাধীন একেবি ব্রিক ও বড়হাতিয়া মালপুকুরিয়া এলাকায় নুরুল আলম প্রকাশ নুরু সওদাগরের মালিকানাধীন এমবিএম ব্রিকস এবং চুনতি ইউনিয়নের বনপুকুর পাড় এলাকায় ইয়াছিন মাঝির মালিকানাধীন সিবিএম ইটভাটায় পুণরায় ইট ভাটা প্রস্তুত করায় মোট ৪টি ইটভাটায়  অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত হওয়ার কারণে ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

লোহাগাড়ায় ৪টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো প্রশাসন

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জাহান আকতার সাথী জানান, হাইকোর্টের নির্দেশে অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত ইটভাটায় অভিযান চালিয়ে ৪টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে।  ধারাবাহিকভাবে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।

বিএনএনিউজ/ রায়হান সিকদার/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ