Bnanews24.com
Home » ভোটযুদ্ধ আজ : নিরাপত্তার চাদরে ঢাকা নারায়ণগঞ্জ
টপ নিউজ ঢাকা বিভাগ সব খবর সারাদেশ

ভোটযুদ্ধ আজ : নিরাপত্তার চাদরে ঢাকা নারায়ণগঞ্জ

বিএনএ, ঢাকা: রাত পোহালেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে (নাসিক) নির্বাচন। রোববার (১৬ জানুয়ারি) ১৯২ টি কেন্দ্রে ভোটের লড়াই করবে ১৮৯ জন প্রার্থী। প্রায় সোয়া ৫ লাখ ভোটার বেচে নেবেন তাদের নগর পিতা ও কাউন্সিলরকে। আর এই নির্বাচনকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে নারায়ণগঞ্জ নগরীকে। সব এলাকাতেই আইনশৃঙ্খলা বাহিনীর টহল বাড়ানো হয়েছে। জোরদার করা হয়েছে নজরদারি। প্রতিটি কেন্দ্রের সামনেই রাত থেকেই বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, এবার নাসিক নির্বাচনে ২৭ ওয়ার্ডের ১৯২ ভোট কেন্দ্রে ভোটগ্রহণ হবে ইভিএমে। মোট ভোটকক্ষ ১ হাজার ৩৩৩টি।  নির্বাচনে ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। ২০১৬ সালে ভোটার ছিলেন ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। সে অনুযায়ী নতুন ভোটার ৪২ হাজার ৪৩০ জন। আর এবার নারী ভোটার রয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৫১৯ জন।

জানা যায়, নির্বাচনের ১৯২টি ভোটকেন্দ্রের প্রতিটিতে একজন এসআইয়ের নেতৃত্বে থাকবেন পাঁচজন করে পুলিশ সদস্য। এছাড়াও আটজন পুরুষ ও চারজন নারী আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবেন। নির্বাচনে থাকবে পুলিশের ২৭টি ইউনিট স্ট্রাইকিং ফোর্স। এছাড়া পুলিশের ৬৪টি মোবাইল টিম,  আর প্রতি টিমে সদস্য থাকবেন পাঁচজন। ইতোমধ্যে মোতায়েন করা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৪ প্লাটুন সদস্য।

ভোটের দিন নারায়ণগঞ্জ শহরে জাতীয় পরিচয়পত্র ছাড়া চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নারায়ণগঞ্জের পুলিশ সুপার মো. জায়েদুল আলম সাংবাদিকদের জানিয়েছেন, ভোটের দিন নারায়ণগঞ্জে জাতীয় পরিচয়পত্র ছাড়া কেউ চলাচল করতে পারবেন না। এছাড়া ভোটের দিন কোন বহিরাগতকে নারায়ণগঞ্জে প্রবেশ করতে দেয়া হবে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের তরফ থেকে নাসিক নির্বাচনে সহিংসতার কোন আশঙ্কা নেই। ভোটকেন্দ্রে তিন স্তরের নিরাপত্তা বলয় থাকবে। নির্বাচনে পুলিশ, র‌্যাব, আনসার, বিজিবিসহ পাঁচ হাজারের বেশি আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবেন। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে কঠোর অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএ/এমএফ