29 C
আবহাওয়া
৩:৫১ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় বিশ্বে আরও ৪ হাজার ৪৬৪ মৃত্যু

করোনায় বিশ্বে আরও ৪ হাজার ৪৬৪ মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৯ হাজারের বেশি মৃত্যু

বিএনএ, বিশ্বডেস্ক: করোনায় গত ২৪ ঘন্টায় সারা বিশ্বে আরও  চার হাজার ৪৬৪ জনের মৃত্যু হয়েছে। এসময়ে আক্রান্ত হিসেবে নতুন করে সংক্রমিত হয়েছে তিন লাখ ৪৭ হাজার ৪১৪ জন।

সোমবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ লাখ ১৫ হাজার ৯ জনের। আর এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২৫ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৫৭৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন চার কোটি ৭৯ লাখ ১৬ হাজার ১৯০ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৮৩ হাজার ৫৬৫ জন।

করোনায় ভারতে সংক্রমিত হয়েছেন তিন কোটি ৪৪ লাখ ৩৭ হাজার ৩০৭ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৬৩ হাজার ৫৩০ জনের।

করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ ১১ হাজার ৩১৮ জনের। মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ১৯ লাখ ৫৭ হাজার ৯৬৭ জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩০ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭২ হাজার ৫০১ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯২২ জন। করোনা আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন ১৫ লাখ ৩৬ হাজার ৫১৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ