33 C
আবহাওয়া
৯:২৬ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে ফিলিস্তিনের পক্ষে সংহতি জানিয়ে শিক্ষার্থীদের সমাবেশ

চবিতে ফিলিস্তিনের পক্ষে সংহতি জানিয়ে শিক্ষার্থীদের সমাবেশ


বিএনএ, চবি: ফিলিস্তিনের ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সমাবেশ ও মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। রোববার (১৫ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ সমাবেশ মানববন্ধন করেন সাধারণ শিক্ষার্থীরা।

এসময় ফিলিস্তিনের উপর নির্বিচার বোমা হামলা, হত্যাযজ্ঞ ও অমানবিক অবিচারের নিন্দা জানান। এসময় শিক্ষার্থীদের হাতে ফিলিস্তিন জিন্দাবাদ; ইন্তিফাদা, ইন্তিফাদা, ‘ফ্রি প্যালেস্টাইন’ সহ বিভিন্ন প্লেকার্ড ও ফেস্টুন দেখা যায়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ইসরায়েলিদের ১৯৪৮ সালের পূর্বে কোনো দেশ ছিল না, ছিল না কোনো নির্ধারিত থাকার জায়গা। ফিলিস্তিনিবাসী ইসরায়েলিদের অসহায়ত্ব দেখে ফিলিস্তিনে থাকার জায়গা দিয়েছিল। কিন্তু ইসরায়েল তাদের আশ্রয়দানকারীদের আজ নির্মমভাবে হত্যা করছে। ফিলিস্তিনিদের সম্পদ লুট করা হচ্ছে, তাদের বাড়িঘর জ্বালিয়ে দিয়ে ফিলিস্তিন থেকে বিতাড়িত করা হচ্ছে। এসব দখলদার বাহিনীকে আমরা সমর্থন করি না। ফিলিস্তিনের ভূমিতে আশ্রয় নিয়ে দখলদার ইসরায়েলিদের আগ্রাসন কখনোই মেনে নেওয়ার মতো নয়। আমরা তাদের কার্যকলাপের প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে বাংলাদেশের জনগণ ও সরকারকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি।

এসময় শিক্ষার্থীরা ফিলিস্তিনের মুক্তিকামী ও নিপীড়িত জনগণের সমবেদনা জ্ঞাপন ও দোয়ার মাধ্যমে সমাবেশ শেষ করেন।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ