28 C
আবহাওয়া
১১:২৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অল্পের জন্য বাঁচলেন বিমানের ১৫১ আরোহী!

অল্পের জন্য বাঁচলেন বিমানের ১৫১ আরোহী!

বিমান

বিএনএ বিশ্ব ডেস্ক: ওমানে অল্পের জন্য প্রাণে বাঁচলেন এয়ার ইন্ডিয়ার একটি বিমানের ১৫১ জন আরোহী। বুধবার বিকেলে উড্ডয়নের ঠিক আগে বিমানটির ইঞ্জিনে আগুন ধরে যায়। রানওয়েতে চলার সময়ই হঠাৎ বিমানের ইঞ্জিন থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। খবর এনডিটিভির।

ওমানের রাজধানী মাসকাটের বিমানবন্দর থেকে কেরালার কোচির উদ্দেশে উড্ডয়নের প্রস্তুতি শুরু করেছিল এয়ার ইন্ডিয়ার বিমানটি (ফ্লাইট ৯-৪৪২)।

ভারতের বিমান চলাচল নিয়ামক সংস্থা ‘ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন’ (ডিজিসিএ) জানায়, দুর্ঘটনার সময় বিমানে চার শিশুসহ ১৪৭ জন যাত্রী এবং ছ’জন ক্রু (বিমানচালক ও বিমানকর্মী) ছিলেন। দ্রুত সবাইকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

ডিজিসিএ আরও জানায়, এয়ার ইন্ডিয়ার সহযোগী সংস্থা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ওই বোয়িং ৭৩৭-৮০০ বিমানটির একটি ইঞ্জিনে ত্রুটি চিহ্নিত করা গেছে। এ ঘটনা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। যাত্রীদের জন্য বিকল্প বিমানের ব্যবস্থা করা হচ্ছে।

প্রসঙ্গত, মাস কয়েক আগেও কেরালার কালিকট (কোঝিকোড়) থেকে এয়ার ইন্ডিয়ার দুবাইগামী বিমানে মাঝআকাশে আগুন ধরে যায়। সেসময় জরুরি ভিত্তিতে বিমানটি মাসকাট বিমানবন্দরে অবতরণ করানো হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ