26 C
আবহাওয়া
২:১৪ পূর্বাহ্ণ - অক্টোবর ৬, ২০২৪
Bnanews24.com
Home » পরাশক্তির রোষানলে ভূ-রাজনীতির শিকার হন বঙ্গবন্ধু: মিজানুর রহমান মজুমদার

পরাশক্তির রোষানলে ভূ-রাজনীতির শিকার হন বঙ্গবন্ধু: মিজানুর রহমান মজুমদার


বিএনএ, ফেনী :আওয়ামী লীগ ফেনী জেলা শাখার কার্যনির্বাহী সদস্য, সুলতান আহমেদ ফাউন্ডেশেনের চেয়ারম্যান ও বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদার বলেছেন,জাতশত্রু পাকিস্তান বারংবার সুযোগ পেয়েও বঙ্গবন্ধুর পাহাড়সম দৃঢ়তা এবং পশ্চিমা বিশ্বের চাপের কারণে বঙ্গবন্ধুকে হত্যার সাহস পায়নি। অথচ পরাশক্তির রোষানলে পড়ে ভূ-রাজনীতির শিকারে পরিণত হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যরা।

মঙ্গলবার(১৫ আগস্ট ) ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার রৌশন ফকির দরগাহ্ মাদ্রাসায় জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির  বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কাল রাতে সেনাবাহিনীর কতিপয় বিপথগামী সদস্যরা বঙ্গবন্ধু, বঙ্গমাতাসহ পরিবারের সবাইকে হত্যা করে ক্ষান্ত হয় নি। ইনডেমিনিটি অধ্যাদেশ জারির মাধ্যমে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের পথ রুদ্ধ করে দেয় খুনীচক্র। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনীদের পরবর্তীতে পুরস্কার দেয়া হয়ে থাকে নানাভাবে। বিভিন্ন দূতাবাসে চাকরির ব্যবস্থা করা হয় আত্মস্বীকৃত খুনীদের জন্য, ফ্রিডম পার্টি তৈরির মাধ্যমে সংসদেও বঙ্গবন্ধুর হত্যাকারীরা প্রতিনিধিত্ব করে।

মিজানুর রহমান মজুমদার বলেন, বাংলাদেশের স্বাধীনতার বিরোধীতাকারী যেই পরাশক্তির ইন্দনে ও নীলনকশায় বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল কতিপয় বিপদগামী সেনা সদস্য। দীর্ঘ ৪৮ বছর পর সেই পরাশক্তি বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের হত্যার ষড়যন্ত্র করছে।

আলোচনা সভায়  বিশেষ মেহমান ছিলেন মহামায়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নাসির উদ্দিন পাটোয়ারী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রৌশন ফকির দরগাহ্ মাদ্রাসার সুপার মুহাম্মদ মনজুরুল মাওলা সর্দার।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ