38 C
আবহাওয়া
৬:২১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

ঢাকা মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার


বিএনএ, ডেস্ক: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা তাদের কর্মবিরতি প্রত্যাহার করেছেন।জাতীয় শোক দিবস ও হাসপাতাল কর্তৃপক্ষ এবং পুলিশ প্রশাসনের আশ্বাসে তারা চতুর্থ দিন রোববার (১৪ আগস্ট) রাতে এই কর্মসূচি প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছেন।

রাতে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

শহীদ মিনার এলাকায় এক ইন্টার্ন চিকিৎসককে মারধরের প্রতিবাদে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে গত বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর থেকে তারা কর্মবিরতি শুরু করেছিলেন।

ডা. মহিউদ্দিন জিলানী জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আমরা কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছি। এখনই আমরা হাসপাতালে কাজে যোগ দিয়েছি।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক তার অফিস কক্ষে ইন্টার্নিং চিকিৎসকদের নেতারা পুলিশের রমনা বিভাগের ডিসি মো. শহীদুল্লাহ, ঢাবি থেকে তাদের প্রতিনিধি দল ও গোয়েন্দা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে একটি সমাধানে আসেন। তবে এই আলোচনায় প্রধান ভূমিকা পালন করেন স্বাচিপ সভাপতি ইকবাল আর্সেনাল।

এ সময় হাসপাতাল পরিচালক বলেন, মারধরে জড়িতদের খুঁজে বের করার নিশ্চয়তার প্রেক্ষিতে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি প্রত্যাহার করে রোগীদের সেবায় যোগ দিয়েছেন।

বিএনএ/ আজিজুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ