Bnanews24.com
Home » সাকিব বিসিবির নতুন চুক্তিতে থাকছেন
এক নজরে ক্রিকেট খেলা সব খবর

সাকিব বিসিবির নতুন চুক্তিতে থাকছেন

সাকিব

বিএনএ,স্পোর্টস ডেস্ক:  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন চুক্তিতে থাকছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর আগে নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন গত বছর অক্টোবরে।

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন করায় সাকিবকে এক বছর নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছর পেশাদার ক্রিকেটে ফেরেন সাকিব। নিষিদ্ধ হওয়ার পরই বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন জাতীয় দলের সাবেক এ অধিনায়ক। এখন নিষেধাজ্ঞা থেকে পেশাদার ক্রিকেটে ফেরায় সাকিবকে ফের কেন্দ্রীয় চুক্তিতে রাখতে যাচ্ছে দেশের ক্রিকেট বোর্ড।

তবে সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে আবারো বিতর্কিত কর্মকাণ্ড করে সমালোচনার মুখে সাকিব। আবাহনী-মোহামেডান ম্যাচে তার করা এলবিডব্লিউর আবেদনে সাড়া না দেয়ায়, স্ট্যাম্পে লাথি মারেন তিনি। এরপর বৃষ্টির কারণে আম্পায়ার ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নিলে স্ট্যাম্প উপড়ে ফেলেন সাকিব। শাস্তিস্বরূপ ঘরোয়া ক্রিকেটে ৩ ম্যাচের নিষেধাজ্ঞা ও ৫ লাখ টাকা জরিমানা করা হয় তাকে।

ঘরোয়া ক্রিকেটে তার এমন আচরণের প্রভাব পড়বে না কেন্দ্রীয় চুক্তিতে। জানা গেছে, অভিজ্ঞ এই ক্রিকেটার আবারো ফিরছেন টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটের চুক্তিতেই। আগের মতোই, চুক্তির সর্বোচ্চ ক্যাটাগরি এ প্লাস-এ থাকছেন সাকিব।

দীর্ঘদিন পর চুক্তিতে ফিরছেন পেসার তাসকিন আহমেদও। এছাড়া নতুন করে চুক্তিতে যুক্ত হতে পারেন তরুণ অলরাউন্ডার শেখ মেহেদি।

বিএনএনিউজ/মনির