30 C
আবহাওয়া
৮:৪১ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ২৪ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৫৮

চট্টগ্রামে ২৪ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৫৮


বিএনএ, চট্টগ্রাম :  গত ২৪ ঘণ্টায় ( রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ৯৩৫টি নমুনা পরীক্ষায় ১৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ১০৬ জন এবং উপজেলায় ৫২ জন। এ নিয়ে মোট করোনায় আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ১৯০ জন। একই সময়ে জেলায় কোভিড-১৯ এ কোন মৃত্যুর ঘটনা নেই। মঙ্গলবার (১৫  জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যায়ল (চবি) ল্যাবে ১৪৯টি নমুনা পরীক্ষায় ৭৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৪৬টি নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৭টি নমুনা পরীক্ষায় ২৪ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৮টি নমুনা পরীক্ষায় ২ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষায় ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৬টি নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ২৫টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষায় ৩ জন এবং  এপিক হেলথ ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষায় ৬ করোনায় আক্রান্ত হয়েছে।

এদিন ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ও পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৫৮ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ হাজার ১৯০ জন। যাদের মধ্যে নগরে ৪৩ হাজার ৬৩১ জন এবং উপজেলায় ১১ হাজার ৫৫৯ জন। একই সময় করোনায় কারও মৃত্যু না হওয়ায় ৬৪৫ জনে স্থির রয়েছে। যাদের নগরে ৪৫৩ জন এবং উপজেলায় ১৯২ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ