29 C
আবহাওয়া
৬:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্ববিদ্যালয়ে লেজুড়বৃত্তিক রাজনীতি বন্ধের আহ্বান রাষ্ট্রপতির

বিশ্ববিদ্যালয়ে লেজুড়বৃত্তিক রাজনীতি বন্ধের আহ্বান রাষ্ট্রপতির

বিশ্ববিদ্যালয়ে লেজুড়বৃত্তিক রাজনীতি বন্ধের আহ্বান রাষ্ট্রপতির

বিএনএ: বিশ্ববিদ্যালয়সমূহে মানসম্পন্ন শিক্ষা প্রদান ও লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে রাষ্ট্রপতি গুরুত্বারোপ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া গ্রহণ, লেজুড়বৃত্তিক রাজনীতি বন্ধ ও প্রকৃত ছাত্র-ছাত্রীদের হলে অবস্থান নিশ্চিত করতে হবে, আর এ জন্য উপাচার্যদের কার্যকর ভূমিকা রাখতে হবে।

বুধবার (১৫ মার্চ) বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রিয়াল এডমিরাল মোহাম্মদ মুসা, ফেনী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. জামাল উদ্দীন আহমদ এবং রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার।

রাষ্ট্রপতি উপাচার্যগণকে বঙ্গভবনে স্বাগত জানান এবং তাঁদের সাথে কুশল বিনিময় করেন। এসময় উপাচার্যগণ রাষ্ট্রপতিকে নিজ নিজ বিশ্ববিদ্যালয় সম্পর্কে অবহিত করেন এবং সার্বিক বিষয়ে রাষ্ট্রপতির দিক নির্দেশনা ও সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতি তাদের কথা ধৈর্য্য সহকারে শুনেন এবং সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এসময় রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়গুলোতে কর্মসংস্থানভিত্তিক ও জীবনমুখী শিক্ষা পাঠ্যক্রম পরিচালনার জন্য উপাচার্যদের অনুরোধ করেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা কার্যক্রম বৃদ্ধির ওপর জোর দেন।

উপাচার্যগণ রাষ্ট্রপতির নির্দেশনা মনোযোগ সহকারে শুনেন এবং তাকে ধন্যবাদ জানান।

এ সময় রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম এবং সচিব (সংযু্ক্ত) ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ