38 C
আবহাওয়া
৬:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বুর্জ খলিফায় দেখা যাবে বঙ্গবন্ধুর ছবি

বুর্জ খলিফায় দেখা যাবে বঙ্গবন্ধুর ছবি

বুর্জ খলিফায় দেখা যাবে বঙ্গবন্ধুর ছবি

বিএনএ, বিশ্বডেস্ক : এবার বিশ্বের সর্বোচ্চ উচ্চতার টাওয়ার বুর্জ খলিফা এবার আলোকিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি দিয়ে। আগামী ১৭ মার্চ আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে অবস্থিত ২ হাজার ৭১৬ ফুট উচ্চতার এ ভবনটিতে দেখা মিলবে বঙ্গবন্ধুর ছবির। এই বিশাল আয়োজনে আন্তর্জাতিক কমিউনিটিতে দেখা দিয়েছে বেশ আনন্দ ও কৌতুহল।

মধ্যপ্রাচ্যের অন্যতম ধনী আরব দেশ সংযুক্ত আরব আমিরাত(UAE) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার আমিরাতের রাস আল খাইমায় বাংলাদেশ বিজনেস ফোরাম ইউএই’র অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশটিতে নিযুক্ত বাংলাদেশ কনসুলেট দুবাইয়ের ডেপুটি কনসাল শহিদুল ইসলাম বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনের বিষয়টি অবগত করেন।

পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন সোমবার (১৫ মার্চ) রাতে বলেন, এটি একটি দুর্লভ সম্মান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুদেশের সম্পর্ককে একটি নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার কারণে এটি করা সম্ভব হয়েছে।
২০১৯-এ শেখ হাসিনার আবুধাবি সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছিল এবং সেই কারণে দুদেশের সম্পর্ক এখন যেকোনও সময়ের থেকে অনেক ভালো বলে তিনি জানান।

জানা গেছে, ১৭ মার্চ রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত দুবাইয়ের বুর্জ খলিফায় বঙ্গবন্ধুর ছবি, জন্মশতবার্ষিকীর লোগো প্রদর্শিত হবে এবং আরবি ও ইংরেজি ভাষায় জন্মশতবর্ষের ঘোষণা দেয়া হবে। একই সঙ্গে আবুধাবির ন্যাশনাল অয়েল কোম্পানির (এডিএনওসি) সদর দপ্তরেও প্রদর্শিত হবে বঙ্গবন্ধুর ছবি। এদিকে দুবাইয়ে বুর্জ আল খলিফায় বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনের খবরে সেখানকার প্রবাসী বাংলাদেশ কমিউনিটির মাঝে দেখা যাচ্ছে আনন্দ উদ্দীপনা। সাইফুল আজম নামে প্রবাসী এক ব্যবসায়ী কমিউনিটি নেতা অনলাইন ফোনে বলেন, দেশের বাইরে প্রবাসেও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ পালনের খবরে আমরা সবাই আনন্দিত। আমরাও এই উৎসবে শরীক হতে পারব। এতে বাংলাদেশের সুনাম বৃদ্ধি পাবে এবং বঙ্গবন্ধু যে একজন আন্তর্জাতিক পর্যায়ের নেতা ছিলেন তা সুস্পষ্ট হয়ে উঠবে। সারা বিশ্বে বাঙ্গালী কমিউনিটির সম্মান ও মর্যাদা বাড়বে। কারন দুবাই একটি আন্তর্জাতিক কানেক্টিভিটি কেন্দ্র।

বিএনএনিউজ/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ