29 C
আবহাওয়া
৬:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে নকল ব্যান্ডরোলের বিড়ি বিক্রির দায়ে জরিমানা

ময়মনসিংহে নকল ব্যান্ডরোলের বিড়ি বিক্রির দায়ে জরিমানা


বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহের মুক্তাগাছার কালিবাড়ী ও গাবতলি বাজার থেকে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় নকল ব্যান্ডযুক্ত মটর বিড়ি বাজারজাত করার দায়ে ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে। কর ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল মটর বিড়ি বিক্রির দায়ে ডিলার বাবুল হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের জেলসহ অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া মটর বিড়ি বিক্রির দায়ে কালীবাড়ি বাজার ও গাবতলী বাজারের নির্জনা ষ্টোর প্রোঃ বিপ্লব কর ও শফিক ষ্টোরের প্রোঃ মোঃ শফিকুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুদ রানা এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

তিনি বলেন, একটি চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি বাজারজাত করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কালিবাড়ী ও গাবতলি বাজারে বিশেষ অভিযান চালিয়ে আইন সৃংক্ষলা বাহিনীর সহযোগীতায় ৩ লক্ষ ৫০ হাজার টাকার নকল ব্যান্ডরোলযুক্ত মটর বিড়ি জব্দ করা হয়। সেখানে সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার উদ্দেশ্যে বিড়িতে নিজেদের মতো করে নকল ব্যান্ডরোল ছাপিয়ে তা যুক্ত করে সেই বিড়ি বাজারজাত করা হত।
এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান, উপজেলার সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিএনএ/ হামিমুর রহমান,ওজি 

Loading


শিরোনাম বিএনএ