28 C
আবহাওয়া
৫:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নকল প্রসাধনী উদ্ধার, ১৪ লাখ টাকা জরিমানা

নকল প্রসাধনী উদ্ধার, ১৪ লাখ টাকা জরিমানা

নকল প্রসাধনী উদ্ধার, ১৪ লাখ টাকা জরিমানা

বিএনএ,ঢাকা: কেরানীগঞ্জ এলাকায় নকল প্রসাধনী কারখানায় অভিযান চালিয়ে ৪টি কারখানাকে ১৪ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও প্রায় ৫০ লাখ টাকার নকল প্রসাধনী সামগ্রী জব্দ করা হয়েছে।
রোববার(১৪ ফেব্রুয়ারী) সকাল থেকে মধ্যরাত পর্যন্ত র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের পরিচালনায় কেরানীগঞ্জের মদিনা নগর দাওসুর এলাকায় এই অভিযান চালায় র‌্যাব-১০।
র‌্যাব-১০ জানায়, অভিযানকালে আদালত দেখতে পান, কারাখানাগুলোতে বিভিন্ন নামিদামি কোম্পানির নাম ব্যবহার করে বিএসটিআই’র অনুমোদনহীন নকল-মানহীন টুথপেস্ট, তেল, বিভিন্ন বিদেশি ব্র্যান্ডের শ্যাম্পুসহ নানা প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করছিলো। এ অপরাধে নিবার্হী ম্যাজিস্ট্রেট ৪টি প্রতিষ্ঠানকে মোট ১৪ টাকা জরিমানা করেন। সেই সঙ্গে একজন কারখানার মালিককে দেড় বছর ও বাকি ৩ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে কারখানাগুলো থেকে আনুমানিক ৫০ লাখ টাকার নকল ও ভেজাল প্রসাধনী, তা তৈরির সরঞ্জামাদি এবং কাঁচামাল জব্দ করা হয়েছে। একইসাথে বিভিন্ন প্রতিষ্ঠানের ৪টি গোডাউন সিলগালা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

এসব অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে দেশি-বিদেশী বিভিন্ন নামীদামী ব্রান্ডের মোড়ক ব্যবহার করে অনুমোদনহীন নকল-মানহীন প্রসাধনী উৎপাদন, মজুদ ও বাজারজাত করছিলেন। কারাদন্ডপ্রাপ্তদের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

বিএনএ/এসকে, ওজি

 

Loading


শিরোনাম বিএনএ