39 C
আবহাওয়া
৪:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপ শুরু হচ্ছে

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপ শুরু হচ্ছে

দারিদ্র্যের সাথে জনসংখ্যা বৃদ্ধির সম্পর্ক রয়েছে : রাষ্ট্রপতি

বিএনএ, ঢাকা: বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে আগামী ফেব্রুয়ারিতে। নতুন নির্বাচন কমিশন গঠন করতে দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার মধ্য দিয়ে সংলাপ শুরু করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি গণমাধ্যমকে বলেন, রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করবেন। এই বিষয়ে প্রস্তুতি নেওয়া হচ্ছে। পরে তা আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

প্রেস সচিব মো. জয়নাল আবেদীন আরও বলেন, রাষ্ট্রপতি একটি, স্বাধীন, নিরপেক্ষ, গ্রহণযোগ্য, শক্তিশালী ও কার্যকর নির্বাচন কমিশন গঠনের জন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনায় বসছেন।

আগামী ২০ ডিসেম্বর থেকে রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনায় বসা শুরু করবেন বলে জানা গেছে। বর্তমান প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সাথে আলোচনা দিয়ে এই প্রক্রিয়া শুরু হবে।

রাষ্ট্রপতির সাথে আলোচনার ব্যাপারে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক বলেন, রাষ্ট্রপতির দপ্তর থেকে ২০ ডিসেম্বর বৈঠক হওয়ার বিষয়ে মেসেজ দেওয়া হয়েছে। তবে আমাদের এখনও আনুষ্ঠানিকভাবে কোনো চিঠি বা ঘোষণা দেওয়া হয়নি।

প্রসঙ্গত, সংবিধান অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগের এখতিয়ার রাষ্ট্রপতির হাতে। গেল এক দশকে সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ২০১২ সালে এবং বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ২০১৭ সালে অধিকাংশ রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করে সার্চ কমিটির মাধ্যমে সর্বশেষ দুই নির্বাচন কমিশন নিয়োগ দিয়েছিলেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ