28 C
আবহাওয়া
১২:৫৭ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » লেবাননের সাথে যুদ্ধের হুঁশিয়ারি ইসরায়েলের

লেবাননের সাথে যুদ্ধের হুঁশিয়ারি ইসরায়েলের


বিএনএ ডেস্ক : হিজবুল্লাহ’র আক্রমণকে কেন্দ্র করে  লেবানন-ইসরায়েল ‘পুরোমাত্রার যুদ্ধ’ শুরু হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন ইসরায়েলি এক কর্মকর্তা। সোমবার (১৩ নভেম্বর) মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন ।

ইসরায়েলি কর্মকর্তারা হুঁশিয়ার করে বলেছেন, লেবাননের সাথে যদি পূর্ণাঙ্গ সংঘাত শুরু হয় তাহলে তারা হিজবুল্লাহর সব শক্ত ঘাঁটি ধ্বংস করে দেবে।

ইসরায়েলি কর্মকর্তা বলেছেন, গত কয়েক দিনে ইসরায়েল এবং লেবাননের ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর মধ্যে ‘পুরোমাত্রার যুদ্ধ’ শুরুর সম্ভাবনা বৃদ্ধি পেয়েছে।

উল্লেখ্য, হামাসের সাথে ইসরায়েলের চলমান যুদ্ধ ৩৮ দিনে গড়িয়েছে। এ পর্যন্ত ১১ হাজারের বেশি ফিলিস্তিনির প্রাণহানি ঘটেছে। গাজায় নজিরবিহীন মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। উপত্যকায় জ্বালানি, পানি ও খাবারের তীব্র সংকটে ভুগছেন লাখ লাখ মানুষ।

গাজা উপত্যকার দুটি হাসপাতালে থাকা হাজার হাজার রোগী ভয়াবহ সংকটের মুখোমুখি হয়েছেন। জ্বালানি সংকটের কারণে হাসপাতালের জেনারেটর বন্ধ হয়ে যাওয়ায় অনেক রোগী মৃত্যুর প্রহর গুনছেন। সোমবার গাজার বৃৃহত্তম আল-শিফা হাসপাতালে সোমবার ইসরায়েলি বাহিনী বোমা ও রকেট হামলা চালিয়েছে। একই সাথে বিমান থেকেও গোলা ছুড়েছে হাসপাতালের আশপাশে। এতে হামাসের অন্তত ২১ সদস্য নিহত হয়েছেন বলে দাবি করেছে ইসরায়েলি বাহিনী।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ