ছাগলনাইয়ায় ৭শতাধিক লোককে ফ্রি চিকিৎসা ও অনুদান প্রদান

বিএনএ, ফেনীঃফেনীর ছাগলনাইয়ায় বিশ্ব ডায়াবেটিস দিবসে র‍্যালী, আলোচনা সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প, ডায়াবেটিস পরীক্ষা ও অন্যান্য চিকিৎসার আয়োজন করা হয়েছে। ছাগলনাইয়া ডায়বেটিস সমিতির আয়োজনে সোমবার(১৪ নভেম্বর) সকালে র‍্যালী বের হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাসপাতাল প্রাঙ্গণে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এ ছাড়া ফ্রি মেডিকেল ক্যাম্পে ৭শতাধিক রোগীকে চিকিৎসা প্রদান এবং ১১জন অসহায় ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দুই লক্ষ টাকার অনুদান প্রদান করা হয়।

আরো পড়ুন
ছাগলনাইয়ায় বিশ্ব ডায়াবেটিস দিবসে র‍্যালী

ছাগলনাইয়া ডায়বেটিস সমিতির সভাপতি , বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান মজুমদারের সার্বিক অর্থায়নে প্রতিবারের ন্যায় এসব অনুদান, ফ্রি চিকিৎসা,রক্তের গ্রুপ নির্ণয় ও বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার আয়োজন করা হয়। চিকিৎসা প্রদান করেন ডাঃ জালাল উদ্দিন মেনন,ডাঃ কামরুজ্জামান, ডাঃ তৌহিদুর রহমান ও ডাঃ হাসান মাহমুদসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা।

বিশ্ব ডায়াবেটিস দিবসে আলোচনা সভা

ছাগলনাইয়া ডায়াবেটিক সমিতির সভাপতি ও ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদারের সভাপতিত্বে এবং দৈনিক ডিজিটাল সময়’র সহযোগী সম্পাদক এবিএম নিজাম উদ্দিনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

ছাগলনাইয়া ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এম মোস্তফার সার্বিক তত্ত্বাবধানে সভায় মুখ্য আলোচক ছিলেন গোল্ডেন ট্রেড ইন্টারন্যাশনাল বিডি লিমিটেডের চেয়ারম্যান ও সমিতির কার্যকরী সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী।বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌমিতা দাশ, ওসি মোঃ শহীদুল ইসলাম।

বিশ্ব ডায়াবেটিস দিবসে আলোচনা সভা

আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস ফিজিও রোটারিয়ান মোঃ কামরুজ্জামান (পিটি), আন্তবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সহ-সভাপতি মুহাম্মদ হামিদ হাসান নোমানী।

বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিআরডিবি চেয়ারম্যানের মুজিবুর রহমান মুজিব, সাংগঠনিক সম্পাদক ও ডায়বেটিস সমিতির কোষাধ্যক্ষ নুরুল হক, ছাগলনাইয়া প্রেসক্লাবের সমন্বয় কমিটির সদস্য শেখ কামাল প্রমূখ।

সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ব‌লেছেন, আমা‌দের প্রত্যেকেরই উ‌চিত ডায়া‌বে‌টিস সম্প‌র্কে জানা এবং আশপা‌শের সকল‌কে জানানো। ত‌বেই থামা‌নো যা‌বে ডায়া‌বেটি‌সের মরণথাবা।

সভাপতির বক্তব্য ফেনী জেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য ও সমিতির সভাপতি মিজানুর রহমান মজুমদার বলেছেন, স‌মি‌তির লক্ষ্য ও উ‌দ্দেশ্য একটাই সক‌লের সুস্থতা। তাই সক‌লের নিয়‌মিত পরীক্ষা নিশ্চিত কর‌তে স‌মি‌তি সবসম‌য়েই আপনা‌দের পা‌শে আ‌ছে ও থাক‌বে।

সভায় মুখ্য আলোচক সমিতির কার্যকারী কমিটির সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী ব‌লেছেন,ডায়াবেটিস এক‌টি মরণব্যাধি হ‌লেও নিয়‌ন্ত্রিত ডায়া‌বে‌টিস কখ‌নোই ক্ষ‌তির কারণ নয়। ডায়া‌বে‌টিস চি‌কিৎসার মাধ্যমে প‌রিপূর্ণ নির্মূল না হ‌লেও স‌ঠিক সম‌য়ে রোগ নির্ণয়ের মাধ্যমে স‌ঠিক চিকিৎসা এবং শৃঙ্খ‌লিত জীবনযাপনের মাধ্যমে প‌রিপূর্ণ সুস্থ থাকা সম্ভব।

অনুদান বিতরণ

অনুষ্ঠান বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেন ছাগলনাইয়া ডায়বেটিস সমিতির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এম মোস্তফা, কোষাধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হক। এছাড়াও মিজানুর রহমান মজুমদারের সার্বিক অর্থায়নে হাসপাতালের সংস্কার,যন্ত্রপাতি প্রদানসহ কোটি টাকা ব্যয় করে হাসপাতালকে সমৃদ্ধ, চিকিৎসা সেবা উন্নত ও আধুনিকায়ন করা হয়েছে। সুলভমূল্যে পরীক্ষা নিরীক্ষা ও অসহায় দরিদ্র মানুষের জন্য ফ্রি পরীক্ষার ব্যবস্হা করেছেন।

অনুষ্ঠান শেষে অসহায় মানুষদের নগদ অর্থ বিতরণ করেন মিজানুর রহমান মজুমদার

 

বিএনএ/ এবিএম নিজাম উদ্দিন, ওজি