১৬ নভেম্বর থেকে স্কুলে ভর্তির আবেদন

বিএনএ, ঢাকা: আগামী ১৬ নভেম্বর বুধবার থেকে অনলাইনে সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরুর প্রস্তাব দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর। ৬ ডিসেম্বর পর্যন্ত চলবে এ আবেদন প্রক্রিয়া। এছাড়া ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সরকারি স্কুলে ভর্তির লটারি। আর বেসরকারি স্কুলের ভর্তির লটারি হবে ১৩ ডিসেম্বর।

আরো পড়ুন

বিএনপির গণসমাবেশ ১১টায় শুরু

ব্রাজিলের কোচের দায়িত্ব ছাড়লেন তিতে

মাউশির তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি স্কুলে নির্ধারিত ফরমে অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। ভর্তি ফি আগের মতোই থাকছে। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর ১০ ডিসেম্বর সরকারি স্কুলে এবং বেসরকারি স্কুলে ১৩ ডিসেম্বর ভর্তির লটারি হবে।

এ দিকে ভর্তির জন্য টেলিটকের ওয়েবসাইটে সরকারি-বেসরকারি স্কুলগুলোর তথ্য হালনাগাদ করতে বলা হয়েছে। করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

সোমবারের (১৪ নভেম্বর) মধ্যে ওয়েবসাইটে https://gsa.teletalk.com.bd প্রবেশ করে মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়ের স্কুলগুলোর তথ্য আপলোড করতে বলা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) উপপরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিন বলেন, ২০২৩ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির জন্য সারা দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়ের) তথ্য হালনাগাদ করতে হবে। যেসব বেসরকারি স্কুল সরকারি হওয়ার পর জনবল আত্তীকৃত হয়েছেন, এসব প্রতিষ্ঠানেও এবার সরকারিভাবে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

বিএনএ/এমএফ