36 C
আবহাওয়া
১১:০৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » পি কে হালদারসহ ২৯ জনের বিরুদ্ধে দুদকের মামলা অনুমোদন

পি কে হালদারসহ ২৯ জনের বিরুদ্ধে দুদকের মামলা অনুমোদন


বিএনএ, ঢাকা :  ৩২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রশান্ত কুমার হালদারসহ (পি কে হালদার) আরও ২৯ জনের বিরুদ্ধে সাতটি মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)  ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক চেয়ারম্যান এম এ হাসেম, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাশেদুলসহ ২৯ জনকে মামলাগুলোতে আসামি করা হয়েছে।

রোববার (১৪ নভেম্বর) দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার এ তথ্য জানায়।  কমিশনের বৈঠকে মামলাগুলোর অনুমোদন দেওয়া হয়েছে। যেকোনো সময় মামলা হয়ে যাবে।

দুদক সচিব জানান, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সংশ্লিষ্টকর্মকর্তা ও বোর্ড সদস্যরা ক্ষমতার অপব্যবহার করে ভুয়া ও কাগুজে প্রতিষ্ঠানের নামে জাল রেকর্ডপত্র তৈরি করেন। আর এই প্রতারণা মাধ্যমে অর্থ লোপাট করা হয়েছে। ফলে ইন্টারন্যাশনাল লিজিং থেকে প্রায় ৩২০ কোটি টাকা উত্তোলন করে আত্মসাৎ করা হয়েছে।

এর আগে, গত ১০ নভেম্বর ৪২৬ কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে পি কে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দেয় দুদক। তারও আগে প্রায় ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০২০ সালের ৮ জানুয়ারি প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে মামলা হয়।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ