37 C
আবহাওয়া
৫:২২ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে চাপাতি ও রামদাসহ দেশীয় অস্ত্র উদ্ধার

ধামরাইয়ে চাপাতি ও রামদাসহ দেশীয় অস্ত্র উদ্ধার


বিএনএ,সাভার :ঢাকার ধামরাইয়ে নির্বাচন পরবর্তী সহিংসতার ব্যাপক প্রস্তুতি চলছে বিভিন্ন স্থানে। হামলার প্রস্তুতি নেয়া কালে গোপন খবরের ভিত্তিতে পুলিশ শনিবার(১৩ নভেম্বর) রাতে ছ্যান, চাপাতি, রামদা ও কাঠের লাঠিসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে।

উপজেলার চৌহাট ইউনিয়নের মনোহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে ধানি জমি থেকে এ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। তবে হামলার প্রস্তুতি গ্রহণকারিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ । সহিংস ঘটনা ঠেকাতে পুলিশি টহল জোরদার করা হয়েছে বলে জানা গেছে।

এলাকাবাসী জানান, শনিবার সন্ধ্যা রাত সাড়ে ৬টার দিকে একদল সন্ত্রাসী প্রকৃতির লোক কয়েক বস্তাভর্তি ছ্যান, চাপাতি, রামদা ও কাঠের লাঠি নিয়ে আসে উপজেলার চৌহাট ইউনিয়নের মনোহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে ধানি জমির ভেতর। স্থানীয় লোকজনের কাছে বিষয়টি সন্দেহজনক হলে উপজেলার কাওয়ালীপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ রাসেল মোল্লাকে সঙ্গে সঙ্গে বিষয়টি অবহিত করা হয়। তিনি তাৎক্ষণিক উপ-পুলিশ পরিদর্শক মোঃ মনিরুজ্জামান ও উপ সহকারি পুলিশ পরিদর্শক মোঃ মজিবর রহমানসহ ঘটনাস্থলে ফোর্সসহ পাঠান।

পুলিশ আসার খবর পেয়েই সন্ত্রাসীরা অস্ত্র ফেলে রেখেই দ্রুত ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়। পরে পুলিশ বস্তাভর্তি ওই দেশীয় অস্ত্র উদ্ধার করে কাওয়ালীপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে যায়। একই ভাবে বস্তাভর্তি অস্ত্রসহ চৌহাট ইউনিয়নের চরপাড়া এলাকার মোঃ জিল্লুর রহমানের বাড়ীর পাশে অবস্থান নিলে তার স্ত্রী আসমা আক্তার দেখে ফেলেন। এরপর তিনি ডাক চিৎকার করে লোকজন জড়ো করলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এছাড়া চৌহাট বাজার এলাকায়ও একই কায়দায় সন্ত্রাসীরা একই ধরণের অস্ত্রশস্ত্র নিয়ে এসে হামলার প্রস্তুতি নেয়। স্থানীয় লোকজন বিষয়টি টের পেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় পুরোএলাকাজুড়ে জনমনে চরম আতংকের সৃষ্টি হয়েছে বলে নিশ্চিত করেছেন স্থানীয়রা।

এ ব্যাপারে জিল্লুর রহমান বলেন, আমার স্ত্রী সন্ত্রাসীদের অস্ত্রের বস্তা খুলে অস্ত্র বের করতে দেখে ডাক চিৎকার শুরু করে। তাৎক্ষণিক এলাকাবাসী ঘটনাস্থলে চলে আসতে থাকলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

চৌহাট ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান পারভীন হাসান প্রীতি বলেন, সংঘবদ্ধ একটি সন্ত্রাসীচক্র আমার লোকজনকে টার্গেট করছে। বিভিন্ন স্থানে আমার নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলাও করা হচ্ছে। পুরো ইউনিয়নজুড়ে ওই চক্রটি অবস্থান নিয়েছে। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

কাওয়ালীপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের উপ পুলিশ পরিদর্শক মোঃ মনিরুজ্জামান বলেন, এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। এরপর ধানি জমির ভেতর থেকে এসব অস্ত্র উদ্ধার করি। তবে ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। তবে এটা সহজেই ধারণা করা যায় বড়ধরণের সহিংস ঘটনা ঘটানোর জন্যই এ পদক্ষেপ নিয়েছে সন্ত্রাসীরা। তবে সার্বক্ষণিক পুলিশ ও জনতা সতর্ক রয়েছে।
বিএনএ/ইমরান খান,ওজি

Loading


শিরোনাম বিএনএ