32 C
আবহাওয়া
১১:২৭ অপরাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » সুন্দরবনে অগ্নিকাণ্ডের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

সুন্দরবনে অগ্নিকাণ্ডের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

সুন্দরবনে অগ্নিকাণ্ডের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

বিএনএ, খুলনা: বাগেরহাটের সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের আমুরবুনিয়া টহল ফাঁড়ি-সংলগ্ন লতিফের ছিলা এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার (৫ মে) সকাল ৭টার দিকে চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক রানা দেবকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটিকে আগামী এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা কাজী মোহাম্মদ নূরুল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আমুরবুনিয়া এলাকায় এ আগুন লাগে। এরপর সন্ধ্যায়ও মেশিন ও যন্ত্রপাতি নিয়ে বনের গহীনে ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি ফায়ার সার্ভিস কর্মীরা।

কাজী মোহাম্মদ নূরুল করিম বলেন, ফায়ার সার্ভিস সুন্দরবনের ভোলা নদী থেকে পানি নিয়ে তা ছিটিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেছে। যেসব স্থানে আগুনের ধোঁয়া ও কুণ্ডলী দেখতে পাচ্ছে সেখানে পানি ছিটাচ্ছে। ফায়ার সার্ভিসের পাশাপাশি বন বিভাগ ও গ্রামবাসী আগুন নেভাতে কাজ করছে। কাছাকাছি পানির উৎস না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে। প্রায় দুই কিলোমিটার দূর থেকে পানি আনতে হচ্ছে। আগুন পুরোপুরি না নেভা পর্যন্ত তারা কাজ করবে। ফায়ার সার্ভিসকে সহায়তা করছেন কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা। সকাল ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস।

এর আগে শনিবার দুপুরে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আমুরবুনিয়া এলাকায় আগুনের কুণ্ডলী থেকে ধোঁয়া উড়তে দেখে বনকর্মীরা। সঙ্গে সঙ্গে তারা আগুন নেভানোর কাজ শুরু করে। বনকর্মীদের সঙ্গে স্থানীয় গ্রামবাসীও আগুন নেভানোর কাজে যোগ দেয়। সন্ধ্যায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। তবে রাত হওয়ায় আগুন নেভানোর কার্যক্রম শুরু না করেই ফিরে যান তারা।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ