30 C
আবহাওয়া
৯:১২ পূর্বাহ্ণ - জুন ২৩, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচন আয়োজনটা একটা কঠিন কর্মযজ্ঞ: সিইসি

নির্বাচন আয়োজনটা একটা কঠিন কর্মযজ্ঞ: সিইসি

নির্বাচন আয়োজনটা একটা কঠিন কর্মযজ্ঞ সিইসি

বিএনএ, ঢাকা: নির্বাচনের সময় খুব ঘনিয়ে এসেছে। এতে কোন সংশয় নেই। নির্বাচন আয়োজনটা একটা কঠিন কর্মযজ্ঞ। খুব সহজ নয়। চাহিলাম আর হয়ে গেলো বিষয়টি এমন নয়। এখানে কিন্তু আপনাদের রাতদিন উদয়াস্ত পরিশ্রম করতে হবে। সিডিউল ঘোষণার পর পর অনেকটা ঘুমনি ধারা হয়ে যাবে।

যেহেতু এ দায়িত্ব আপনাদের ও আমাদের ওপর অর্পিত হয়েছে সেহেতু আমাদেরকে নিষ্ঠার সঙ্গে সেই দায়িত্বটা পালন করতে হবে।

শনিবার (১৪ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটটে ৩৩ জেলার ডিসি-এসপিদের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন জনগণের কাছ গ্রহণযোগ্য হতে হবে। গ্রহণযোগ্য হওয়ার অর্থ নির্বাচনটা অবাধ ও সুষ্ঠু হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আমার অনুরোধ থাকবে আমার কমিশনে যারা কর্মকর্তা রয়েছেন ও আপনেরা যারা আছেন সকলকে এই চেষ্টাটা করতে হবে। অত্যন্ত দক্ষতার সঙ্গে জনগণের কাছে নির্বাচনটা সুষ্ঠু করতে হবে।

আরও পড়ুন: ‘মুজিব’ চলচ্চিত্রের কলাকুশলীদের সম্মানে প্রধানমন্ত্রীর নৈশভোজ

কাজী হাবিবুল আওয়াল আরও বলেন, জনগণকেও দেখতে হবে যে নির্বাচনে ফেয়ারনেস ছিল। জনগণকে দেখতে হবে ভোটাররা নির্বিগ্নে ভোটকেন্দ্রে প্রবেশ করতে পারে। ভোটাররা প্রবেশ করে তারা ভোটারধিকার প্রয়োগ করতে পেরেছে। এটুকুই যদি আমরা সকলে মিলে দেখাতে পারি তাহলেই নির্বাচনে একটা বড় সফলতা আমি যদি আপেক্ষিক অর্থে বলি অর্জিত হয়ে যাবে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ