Bnanews24.com
Home » কুমিল্লার ঘটনায় ৪৩ জন আটক : ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ
এক নজরে বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর

কুমিল্লার ঘটনায় ৪৩ জন আটক : ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ

কুমিল্লার ঘটনায় ৪৩ জন আটক : ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ

বিএনএ কুমিল্লা: কুমিল্লার ঘটনায় ৪৩ জনকে আটক করেছে পুলিশ।  বুধবার (১৩ অক্টোবর) থেকে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল পর্যন্ত অভিযান চালিয়ে  তাদেরকে আটক করা হয়।

বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে এ তথ্য জানান পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন,  ঘটনাটি অবশ্যই উসকানিমূলক। একটি স্পষ্ট উদ্দেশ্য নিয়ে এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। বিশেষভাবে ঘটনাস্থল থেকে যে লোক  ভিডিও করে ছড়িয়ে দিয়েছে, তাকে আটক করা হয়েছে। সে কোনো দলের কর্মী কিনা, সেটি যাচাই করা হচ্ছে বলে জানান ডিআইজি।

এদিকে, এই ঘটনায় কুমিল্লা নগরীর কোতোয়ালী থানায় পৃথক চারটি মামলা দায়ের করা হয়েছে জানিয়েছেন পুলিশ সুপার ফারুক আহমেদ। তিনি বলেন, এখন পর্যন্ত আটক ৪৩ জনকে এসব মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়াও অজ্ঞাতদের বিরুদ্ধে অভিযান চলছে বলে জানান পুলিশ সুপার।

এদিকে, সংহিসতা ছড়ানোর ঘটনায় কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড়ের দুর্গামণ্ডপ পরিদর্শন করেছে আওয়ামী লীগের পর্যবেক্ষক দল। জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদের নেতৃত্বে পর্যবেক্ষক দলে ছিলেন দলের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সেলিম মাহমুদ এমপি, বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ওয়াসিকা খানমসহ কুমিল্লা জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সে সময় হুইপ আবু সাঈদ আল মাহমুদ বলেন, বাংলাদেশের সব ধর্মের লোকজনই স্বাধীনভাবে তাদের ধর্মীয় উৎসব পালন করে আসছে। হঠাৎ একটি দেশদ্রোহী চক্র দেশবিরোধী কার্যক্রম বাস্তবায়ন করতে এখানে ষড়যন্ত্রমূলকভাবে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি