36 C
আবহাওয়া
১১:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » এক কোটির বেশি শিশুকে টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

এক কোটির বেশি শিশুকে টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

এক কোটির বেশি শিশুকে টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ মানিকগঞ্জ: দেশে প্রথমবারের মতো ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের পরীক্ষামূলকভাবে করোনার টিকা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর)  মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিক্যাল কলেজে স্থানীয় চারটি স্কুলের ১২০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেয়া হয়।

এরমধ্যে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ জন, সরকারি এস কে বালিকা বিদ্যালয়ের ৫০ জন, গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের ১০ জন এবং আটিগ্রাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থী রয়েছে। শিশুদের এই টিকা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সে সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে এক কোটির বেশি শিশুকে টিকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রথম পর্যায়ে ৩০ লাখ ডোজ টিকা দেয়া হবে। সরকারের কাছে এখন ৬০ লাখ ডোজ ফাইজার টিকা আছে। সারাদেশে ২১ জায়গায় টিকাদান কার্যক্রম চালানো হবে। ফাইজারের টিকা ভালো ও নিরাপদ। এই টিকা আমেরিকা-ইউরোপসহ অন্য দেশে দেয়া হচ্ছে।  ছোট ছোট ছেলেমেয়ে স্কুলে আসছে। তাদেরকে করোনা থেকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকার চায় দেশের শিশুরা নিরাপদে থাকুক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শর্ত ছিল দেশের প্রতিটি মানুষকে টিকা দেয়া। আর সেই লক্ষ্যে সবাই কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) মীরজাদী সেব্রিনা ফ্লোরা, ঢাকা বিভাগীয় পরিচালক বেলাল হোসেন, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ ও পুলিশ সুপার মোহাম্ম গোলাম আজাদ খান।

এদিকে, কর্ণেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডক্টর গৌতম রায় জানিয়েছেন, টিকা দেয়ার পর শিক্ষার্থীদের নিজ নিজ বাসায় পর্যবেক্ষণে রাখা হবে। কারো কোন ধরনের সমস্যা দেখা দিলে দ্রুত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ