26 C
আবহাওয়া
৬:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লার ঘটনার তদন্ত হচ্ছে:প্রধানমন্ত্রী

কুমিল্লার ঘটনার তদন্ত হচ্ছে:প্রধানমন্ত্রী

কুমিল্লার ঘটনার তদন্ত হচ্ছে:প্রধানমন্ত্রী

বিএনএ ঢাকা: কুমিল্লার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘটনায় তদন্ত হচ্ছে এবং অনেক তথ্য পাওয়া যাচ্ছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের কেন্দ্রীয় পূজামণ্ডপে হিন্দু সনাতনধর্মালমন্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

সে সময় সরকার প্রধান আরও বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে সব ধর্ম-বর্ণ এক সঙ্গে বসবাস করবে। যার যার ধর্ম সে পালন করবে। এই দেশ সব ধর্মের মানুষের। সম্প্রীতি বিনষ্টকারীদের খুঁজে বের করা হবে। সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। বাংলাদেশে সব ধর্মের মানুষ পূর্ণ অধিকার নিয়ে থাকবেন। এখানে জন্মগ্রহণকারী কেউ সংখ্যালঘু নয়, সবাই এদেশের নাগরিক। সবাই সহাবস্থানে থাকবেন। কিন্তু কিছু দুষ্টচক্র এ পরিস্থিতিতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। তাদের কঠোরভাবে দমন করা হবে বলে জানান তিনি।

শেখ হাসিনা আরও বলেন, ঘটনার সঙ্গে জড়িতরা যে ধর্মের হোক না কেন, তাদের খুঁজে বের করা হবে। বাংলাদেশ যখন উন্নয়নের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে সেই সময় এই যাত্রাটাকে ব্যাহত করা এবং দেশের মধ্যে সমস্যা তৈরি করাই দুষ্টচক্রের লক্ষ্য। যারা জনগণের বিশ্বাস অর্জন করতে পারে না, কোনো আদর্শ নেই, তারাই এ ধরনের কাজ করে। এটি তাদের একটা দুর্বলতা। এ বিষয়ে সবাই সচেতন থাকলে  তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবে।

প্রধানমন্ত্রী জানান, এবার ৩২ হাজার পূজামণ্ডপ হয়েছে। ইচ্ছেমত মণ্ডপ করলে এক শ্রেণির মানুষ সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করে। নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীকে হিমশিম খেতে হয়। বর্তমান সরকার মসজিদ মাদ্রাসা যেমন নির্মাণ করেছে একইভাবে মন্দির করছে। তবে, কোটি টাকা অপচয় করে পূজামণ্ডপ তৈরী না করে ট্রাস্টে টাকা দেয়ার জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানান সরকার প্রধান।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ