34 C
আবহাওয়া
১২:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » আজকের পুঁজিবাজার: সূচকের পতনে কমেছে লেনদেন

আজকের পুঁজিবাজার: সূচকের পতনে কমেছে লেনদেন

পুঁজিবাজার

বিএনএ,ঢাকা:দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমেছে। একসঙ্গে উভয় পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার ডিএসই’র প্রধান ডিএসইএক্স সূচক ৫.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ২৪৩.২৬ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৭৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ২১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির। ডিএসইতে এদিন ১ হাজার ৪৩১ কোটি ৮০ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৫২১ কোটি টাকা কম।অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৪১.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৬৮২.৭০ পয়েন্টে।

এদিন সিএসইতে ২৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। দিন শেষে সিএসইতে ৪৬ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৫ কোটি টাকা কম।

বিএনএ নিউজ/ এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ