Bnanews24.com
Home » নরওয়েতে তীর নিক্ষেপে ৫ খুন
আন্তর্জাতিক টপ নিউজ সব খবর

নরওয়েতে তীর নিক্ষেপে ৫ খুন

নরওয়েতে তীর মেরে ৫ জনকে হত্যা

বিএনএ বিশ্ব ডেস্ক: ইউরোপের দেশ নরওয়েতে তীর-ধনুক হামলায় পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন।

স্থানীয় সময় বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় নরওয়ের রাজধানী অসলো থেকে ৮৫ কিলোমিটার দূরে কংসবার্গ শহরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

সংবাদ মাধ্যমটি আরও জানায়, সন্দেহভাজন হামলাকারী কংসবার্গ শহরের একটি সুপার মার্কেটের ভেতর থেকে তীর ছুঁড়ে আক্রমণ চালান। সুপার মার্কেটের একজন মুখপাত্র জানান, ভয়াবহ ঘটনা এই ঘটনায় তাদের কোনো কর্মী হাতাহত হননি।

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে, হামলার ঘটনায় কংসবার্গ শহরে বসবাসকারী এক ডেনিশ নাগরিককে পুলিশ গ্রেফতার করে পার্শ্ববর্তী দ্রামমেন শহরে নিয়ে গেছে।

এ বিষয়ে দ্রামমেন কাউন্টির পুলিশ প্রধান ওয়েভিন্দ আস বলেন, একে সন্ত্রাসী হামলা বলার সম্ভাবনাকে উড়িয়ে দেয়া যাচ্ছেনা। গ্রেফতার হওয়া যুবককে এখনও জিজ্ঞাসাবাদ করা হয়নি বলে জানান তিনি।

এদিকে, নিরাপত্তার স্বার্থে শহরটির বেশ কিছু এলাকা কাঁটাতারে ঘিরে রেখেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। স্থানীয়দের আপাতত ঘরে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

আর এ হত্যাকাণ্ডকে ‘জঘন্য-নির্মম’ আখ্যা দিয়েছেন দেশটির বিদায়ী প্রধানমন্ত্রী এরনা সোলবার্গ। অসলোয় এক সংবাদ সম্মেরনে তিনি বলেন, এ ঘটনা  সবাইকে ব্যথিত করেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় সব ব্যবস্থা’ নেয়ার আশ্বাস দেন বিদায়ী প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, শান্তির দেশ হিসেবে শীর্ষে থাকা দেশটিতে ২০১১ সালে বামপন্থী লেবার পার্টির ক্যাম্পে এক উগ্র ডানপন্থীর হামলায় ৭৭ জনের মৃত্যু হয়েছিল।

বিএনএনিউজ/আরকেসি