34 C
আবহাওয়া
১০:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » তা‌লেবা‌নের সা‌থে যুদ্ধ কর‌তে গে‌ছে অ‌নেক বাংলা‌দে‌শি : ডিএমপি কমিশনার

তা‌লেবা‌নের সা‌থে যুদ্ধ কর‌তে গে‌ছে অ‌নেক বাংলা‌দে‌শি : ডিএমপি কমিশনার

অতিপ্রয়োজন ছাড়া বের হলেই গ্রেপ্তার : ডিএমপি কমিশনার

বিএনএ, ঢাকা : তালেবান যোদ্ধাদের সঙ্গে যোগ দিতে বাংলাদেশের বেশক’জন নাগরিক আফগানিস্তানের পথে রওনা হয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

শনিবার (১৪ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার ধানমণ্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

তালেবানদের আহ্বানে সাড়া দিয়ে কিছু মানুষ পায়ে হেঁটে আফগানিস্তানে পৌঁছার চেষ্টা করছে, কিছু ভারতে গ্রেপ্তার হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, “জঙ্গিদের বিষয়ে বাংলাদেশ সরকারের সকল গোয়েন্দা সংস্থা তৎপর রয়েছে। কঠোর নজরদারি রয়েছে। আমরাও সর্বোচ্চ চেষ্টা করছি যাতে কোনো ধরনের ঘটনা না ঘটে।
তিনি বলেন, আমরা আশা করতে পারি ১৫ আগস্ট ঘিরে কোনো নাশকতার ঘটনা ঘটবে না। তবে আশঙ্কার বিষয়টি আমরা উড়িয়ে দিচ্ছি না। এ ধরনের ঘটনা যাতে না ঘটে সে জন্য আমরা সর্বোচ্চ মেধা ও চেষ্টা দিয়ে তৎপর আছি।

ডিএমপি কমিশনার বলেন, এখন যারা জঙ্গি হামলা করার চেষ্টা করছে তাদের প্রধান টার্গেট হলো আন্তর্জাতিক মিডিয়ায় আসা। ছোট একটি ঘটনা ঘটিয়েই যেন তারা আন্তর্জাতিক মিডিয়ায় আসতে পারে। তাদের জন্য ১৫ আগস্ট তাৎপর্যপূর্ণ। ভেন্যুর আশেপাশে না হোক, ভেন্যু থেকে দুই কিলোমিটার দূরেও যদি একটা বোমা ফাটাতে পারে এটি কিন্তু আন্তর্জাতিক দৃষ্টি আকর্ষণ করবে। এই দিক বিবেচনা করে তারা সর্বোচ্চ চেষ্টা করবে। যে গ্রুপটি পাঁচটা ট্রাফিক পয়েন্টে ছোট ছোট বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল। এরপর আরেকটু শক্তিশালী বোমা তারা এনেছিল। ধাপে ধাপে তারা উন্নতি করছিল। সেই পুরো গ্যাংটা ধরা পড়ে গেছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ