31 C
আবহাওয়া
৪:৩৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » অনলাইন বেটিং চক্রের সক্রিয় সদস্য আটক

অনলাইন বেটিং চক্রের সক্রিয় সদস্য আটক

অনলাইন জুয়া খেলা

বিএনএ, চট্টগ্রাম:  সাইবার অপরাধ ছড়ানোর অন্যতম মাধ্যম অনলাইন বেটিং চক্রের একজন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। আটক ব্যক্তির নাম মোঃ মনির হোসেন (৩২)।

গত ১৩ জুলাই রাতে নগরীর ১৩নং ওয়ার্ডস্থ পাহাড়তলী আমবাগান এলাকার ওয়ার্ড কাউন্সিলর অফিস সংলগ্ন কাশেম ষ্টোরের সামনে তাকে আটক করা হয়।

আটক ব্যক্তির পরিচয়:  মনির হোসেন, পিতা-মৃত মোঃ আবুল কাশেম, সাং-নয়া পুসকুনি, থানা-মুরাদনগর, জেলা-কুমিল্লা, বর্তমানে সাং-আমবাগান, থানা-খুলশী, চট্টগ্রাম মহানগর।

র‌্যাব-৭, চট্টগ্রাম বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়,  স্মার্টফোন এর ব্রাউজার থেকে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে জুয়া খেলা পরিচালনাসহ বিকাশের মাধ্যমে দীর্ঘদিন ধরে অবৈধভাবে জুয়ার টাকা লেনদেন করে আসছে মনির হোসেন। সে সময় অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত একটি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ৬হাজার৮১০- টাকা উদ্ধারসহ আসামীকে ঘটনাস্থল হতে আটক করা হয়।

আটক আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে অনলাইন জুয়া খেলার ওয়েবসাইট bet 365 এর “ROYALS788” এবং “Sanya346” এ্যাকাউন্টসের মাধ্যমে প্রদর্শিত খেলাধূলার বাজি পরিচালনা করে এবং অজ্ঞাত আরো অন্যান্য সহযোগীদের সহায়তায় বাজির টাকা ডলার ও ভারতীয় মুদ্রায় রুপান্তরিত করে বাজি খেলা পরিচালনা করে আসছে। ধৃত আসামী মনির তার নিজ নামীয় মোবাইলে হোয়াটস্এ্যাপ থেকে জুয়ার বিষয়ে চ্যাটিং সহ নিজ বিকাশ নম্বরে টাকা লেনদেন করে থাকে। উক্ত এ্যাকাউন্টের মাধ্যমে সে অনলাইনে জুয়ার বাজি ধরার টাকা ডলার ও ভারতীয় মুদ্রার মাধ্যমে লেনদেন ও স্থানান্তর করে থাকে।

bet 365

ধৃত আসামী অনলাইন ভিত্তিক bet 365 নামক ওয়েব সাইটে “ROYALS788” এবং “Sanya346”এ্যাকাউন্টসের মাধ্যমে জুয়ার কার্যক্রম পরিচালনা করে দেশের প্রভূত আর্থিক ক্ষতি করে আসছে। এই অনলাইন জুয়ার মাধ্যমে অবৈধ উপায়ে বাংলাদেশের টাকা দেশের বাইরে পাচার হয়ে যাচ্ছে। বাংলাদেশ ব্যাংক কর্তৃক নিষিদ্ধ লেনদেনসহ নিয়ম বহির্ভুত আর্থিক লেনদেনের মাধ্যমে তারা ইলেকট্রনিক তথা ডিজিটাল ডিভাইস ব্যবহার করে জুয়া খেলায় অংশ গ্রহন করে ই-ট্রানজেকশন সম্পন্ন করে থাকে।

অনলাইন জুয়া খেলা

উল্লেখ্য যে, ধৃত মনির এর মোবাইল ফোন বিশ্লেষন করে অনলাইন জুয়া খেলা পরিচালনার সাথে সম্পৃক্ততা, bet 365 নামক অনলাইন জুয়া সাইটে আসামীর নিজ নামীয় “ROYALS788” এবং “Sanya346” এ্যাকাউন্টস সম্পর্কিত তথ্য, আর্থিক লেনদেনের হিস্ট্রীসহ আরো অন্যান্য লেখা পাওয়া যায়। এছাড়া আসামীর ব্যবহৃত বিকাশ একাউন্টে জুয়ার টাকার ই-ট্রানজেকশন হিস্ট্রী সংক্রান্ত তথ্য পাওয়া যায়। ধৃত আসামী মনির এর ব্যবহৃত “ROYALS788” নামীয় এ্যাকাউন্টসে ভারতীয় ২৩১৩.৩৫ রুপি যাহা বাংলাদেশী টাকায় ২৭২৯.৭৫৩/- টাকা এবং “Sanya346” নামীয় এ্যাকাউন্টসে ০.৩৫ ইউ এস ডলার যাহা বাংলাদেশী টাকায় ৩১/- টাকা জমা রয়েছে।

উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামী মোঃ মনির হোসেন একটি অনলাইন বেটিং রিংয়ে যোগদান করে এবং পরবর্তীতে অন্যান্য কিশোর-কিশোরীদের অনলাইন সাইটের মাধ্যমে অর্থ উপার্জনের প্রলোভন দেখিয়ে অনলাইন গেম ও সাইবার অপরাধে আসক্ত করে। এইভাবে, তারা তাদের চক্রকে সক্রিয় করে এবং অসহায় বেকার যুবকদের একটি অনিশ্চিত ভবিষ্যতের দিকে ধাবিত করে বিভিন্ন জায়গায় অনলাইন বেটিং সেশন স্থাপন করে দেশের প্রভূত আর্থিক ক্ষতি করে আসছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ