36 C
আবহাওয়া
১১:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সিঙ্গাপুরে যাওয়ার অপেক্ষায় লঙ্কান প্রেসিডেন্ট

সিঙ্গাপুরে যাওয়ার অপেক্ষায় লঙ্কান প্রেসিডেন্ট


বিএনএ, বিশ্বডেস্ক: মালদ্বীপ থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল শ্রীলঙ্কার পলাতক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের। তবে সিঙ্গাপুর এয়ারলাইন্সের পরিবর্তে তিনি এখন ব্যক্তিগত বিমানে (প্রাইভেট জেট) সেখানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

পূর্বনির্ধারিত পরিকল্পনা অনুযায়ী বুধবার (১৩ জুলাই) রাতে মালদ্বীপের রাজধানী মালে থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৩৭ বিমানে চড়ে সিঙ্গাপুরে যাওয়ার কথা ছিলো প্রেসিডেন্ট গোতাবায়ার।  নিরাপত্তার কারণে তিনি ওই বিমানে আরোহণ করেননি। তবে সিঙ্গাপুর এয়ারলাইন্সের পরিবর্তে তিনি এখন ব্যক্তিগত বিমানে (প্রাইভেট জেট) সেখানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

মালদ্বীপ সূত্রের বরাত দিয়ে শ্রীলঙ্কান গণমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, বুধবার রাতে রাজাপাকসে ও তার স্ত্রী ইওমা রাজাপাকসে দুই নিরাপত্তা কর্মকর্তাসহ সিঙ্গাপুরে যাত্রা করার কথা থাকলেও নিরাপত্তার কারণে তারা নির্ধারিত বিমানে চড়েননি। মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে যাওয়ার জন্য লঙ্কান প্রেসিডেন্টের জন্য সুরক্ষিত ব্যক্তিগত বিমান ভাড়া করার জন্য এখন আলোচনা চলছে।

বুধবার শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পূর্ণ অনুমোদন পাওয়ার পর ১৩ জুলাই খুব ভোরে বিমানবাহিনীর একটি ফ্লাইটে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে ও তার স্ত্রী কাতুনায়েকে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই দেহরক্ষীসহ মালদ্বীপে যান।

প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে বুধবার অস্থায়ী প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন। আগামী ২০ জুলাই সংসদে নতুন প্রেসিডেন্ট নির্বাচন করা হবে।

ভয়াবহ আর্থিক সংকটের কারণে বিক্ষোভে উত্তাল হয়ে আছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। সেখানে জনমনে ক্ষোভের আগুন জ্বলছে। এমন পরিস্থিতিতে বাধ্য হয়ে দেশ ছেড়ে মালদ্বীপ পালিয়ে গেছেন প্রেসিডেন্ট গোতাবায়া। দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেও বেশ চাপে রয়েছেন। এরই মধ্যে তার কার্যালয় দখল করে নিয়েছে বিক্ষোভকারীরা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ