30 C
আবহাওয়া
৯:৩৫ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » মুক্তিযুদ্ধের ও বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর, ৫ যুবদল কর্মী গ্রেপ্তার

মুক্তিযুদ্ধের ও বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর, ৫ যুবদল কর্মী গ্রেপ্তার


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে তারুণ্যের সমাবেশে যোগ দেওয়ার সময় একটি মিছিল থেকে মুক্তিযুদ্ধের ও বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের অভিযোগে যুবদল ও ছাত্রদলের ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১৪ জুন) বিকেলে তাদের আটক করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন : সাবেক বাকলিয়া ১৮ নং ওয়ার্ড ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. মাহবুব সিদ্দিকী (৩৫),সাবেক বাকলিয়া ১৮নং ছাত্রদলের ৪নং ইউনিটের সভাপতি মো. এরফান(৩০),বাকলিয়া ১৮নং ওয়ার্ড যুবদলের কর্মী নুরুল ইসলাম প্রকাশ মাসুম (৩৯), চান্দগাঁও থানা যুবদলের কর্মী মো. ইমন খান (২০), বাকলিয়া ১৮নং ওয়ার্ড যুবদলের কর্মী মো.মহিউদ্দিন হাসান ইমন (২০)।

জানা গেছে, সমাবেশে যোগ দিতে গিয়ে বিএনপির একটি মিছিল নগরের চকবাজার এলাকায় পৌঁছালে তাদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় বিএনপি নেতাদের বহরে থাকা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। কিছুক্ষণ উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর বিএনপির মিছিলটি জামালখান মোড় হয়ে কাজির দেউরি মোড়ে সমাবেশের দিকে চলে যায়।

পুলিশ জানায়, ওই মিছিলটি জামাল খান মোড়ে পৌঁছালে বিএনপি নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিভিন্ন দেওয়ালে অঙ্কিত বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের স্থিরচিত্র সম্বলিত ৪০টি ট্যাম্পার্ড, গ্লাস, মুক্তিযুদ্ধের মুর‍্যাল, নৌকার প্রতীক ভাঙচুর করে। এরপর মিছিলটি কাজির দেউরি মোড়ের দিকে অগ্রসর হয়। পরবর্তীতে একই মিছিল থেকে আসকারদিঘী সংলগ্ন আঞ্চলিক লোক প্রশাসন কেন্দ্রের কাঁচের নামফলক, সিসি ক্যামেরা, মানবতার দেয়াল ভাঙচুর করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির জানান, গ্রেপ্তার পাঁচজনই যুবদলের কর্মী। আজ কাজীর দেউড়ির বিএনপির ডাকা ‘তারুণ্যের সমাবেশে’ যোগদানের উদ্দেশ্যে চান্দগাঁও ও বাকলিয়া এলাকার নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে মিছিল করে আসার পথে চট্টগ্রাম কলেজের সামনে ছাত্রলীগের নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা করে। এছাড়া জামালখান এলাকায় ভাঙচুর করে কাজীর দেউড়ির দিকে অগ্রসর হয়। তাৎক্ষণিকভাবে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জানা গেছে, সরকারবিরোধী আন্দোলনে তরুণদেরও শামিল করতে বুধবার বিএনপির অঙ্গ-সংগঠন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে তারুণ্যের সমাবেশ করে বিএনপি। চট্টগ্রামের পর পর্যায়ক্রমে ১৭ জুন বগুড়ায়, ৭ জুলাই খুলনায়, ১৫ জুলাই বরিশালে, ২২ জুলাই সিলেটে এবং সর্বশেষ ২৯ জুলাই ঢাকায় এই তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ