31 C
আবহাওয়া
১:২৪ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বিক্রি করায় ব্যবসায়ীদের দণ্ড

ময়মনসিংহে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বিক্রি করায় ব্যবসায়ীদের দণ্ড

নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহ ফুলপুর উপজেলার  বিভিন্ন বাজার থেকে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজারজাত করার দায়ে ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে।

নকল ব্যান্ডরোল যুক্ত দয়াল বিড়ি ও নবাব বিড়ি বিক্রির দায়ে মো. মেহেদি সরকার, আলমগীর, আমিনুল ইসলামসহ ৪ জন পাইকারি ও খুচরা বিড়ি বিক্রেতাকে ৭টি মামলায় ভিন্ন অর্থদণ্ড করা হয়। অর্থদণ্ডের সকল অর্থ নগদ আদায় করা হয়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জহুরা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা যায়, একটি চক্র সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি বাজারজাত করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত বিশেষ অভিযানে যায়। অভিযানে উপজেলার বালিয়া ও রুপসি বাজার থেকে ৭৭ হাজার শলাকা জাল ব্যান্ডরোল সম্বলিত বড়ি জব্দ করা হয়। সেখানে সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার উদ্দেশ্যে বিড়িতে নিজেদের মতো করে নকল ব্যান্ডরোল ছাপিয়ে তা যুক্ত করে সেই বিড়ি বাজারজাত করা হত।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দণ্ডনীয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ