27 C
আবহাওয়া
২:৪০ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে দুর্বৃৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত

রাঙামাটিতে দুর্বৃৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত


বিএনএ, রাঙামাটি: রাঙামাটির সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নে দুর্বৃৃত্তের গুলিতে রূপান্ত চাকমা (৪৭) নামে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ’র) এক কর্মীকে হত্যার অভিযোগ ওঠেছে।

রোববার(১৪ মে) সকালে সাপছড়ি ইউনিয়নের ছক্রাছড়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহত রুপান্ত চাকমাকে নিজেদের কর্মী বলে দাবি করে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়েছেন পাহাড়ের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

বিজ্ঞপ্তিতে বলা হয়,রোববার রাঙামাটি সদর উপজেলার মানিকছড়ি ছক্রাছড়া এলাকায় জেএসএস সন্তু গ্রুপ কর্তৃক তাদের এক সদস্যকে গুলি করে হত্যা করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ইউপিডিএফ সদস্য রূপান্ত চাকমা ওরফে লেজা (৪৭) সাংগঠনিক কাজে যাওয়ার জন্য বের হলে আগে থেকে ওঁৎ পেতে থাকা জেএসএস সন্তু গ্রুপের একদল সশস্ত্র সন্ত্রাসী তাকে লক্ষ্য করে ব্রাশফায়ার করে। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। তাকে হত্যার পর সন্ত্রাসীরা রাঙামাটি-চট্টগ্রাম সড়ক পার হয়ে মানিকছড়ির দক্ষিণ দিকে আমছড়ি-ডিপ্পোছড়ির দিকে চলে যায়। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

জানা যায়, নিহত রূপান্ত চাকমার বাড়ি খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের ১নং ওয়ার্ডের শিমুলতলী গ্রামে। তার পিতার নাম লক্ষ্মী চন্দ্র চাকমা।

সাপছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রবীণ চাকমা বলেন, ১নং ওয়ার্ডের নাড়াইছড়ি গ্রামে লেজা নামের একজনকে গুলি করে হত্যা করা হয়েছে বলে শুনেছি। সে স্থানীয় বাসিন্দা না। তার সম্পর্কে বিস্তারিত কোন কিছু জানা নেই।

অভিযোগ নিয়ে সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতির নেতৃবৃন্দের কারও বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে রাঙামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন জানান, আমরা শুনেছি নাড়াইছড়ি এলাকায় একজন গুলিবিদ্ধ হয়ে পড়ে আছে। সংবাদ পাওয়ার পর পরই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেছেন। তারা দেহটি পেলে বিস্তারিত জানানো যাবে।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন, ওজি

Loading


শিরোনাম বিএনএ