29 C
আবহাওয়া
১০:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছে সোয়া ৭ লাখের বেশি

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছে সোয়া ৭ লাখের বেশি

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছে সোয়া ৭ লাখের বেশি

বিএনএ ডেস্ক : দেশে এ পর্যন্ত সোয়া ৭ লাখের বেশি লোক করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। টিকার এই ডোজ গ্রহণকারীর সংখ্যা ৭ লাখ ৩৩ হাজার ১৭৫ জন। এরমধ্যে পুরুষ ৫ লাখ ৩ হাজার ৮০১ এবং নারী ২ লাখ ২৯ হাজার ৩৭৪ জন।

এদিকে টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ৫৬ লাখ ৭৬ হাজার ৩১৩ জন। এরমধ্যে ৩৫ লাখ ১৯ হাজার ৯৯ জন পুরুষ এবং নারী ২১ লাখ ৫৭ হাজার ২১৪ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ৭০ লাখ ৭৮ হাজার ৭৮৩ জন মানুষ টিকার জন্য নিবন্ধন করেছে। গত ২৪ ঘণ্টা সারাদেশে ২ লাখ ১০ হাজার ৫৭৯ জন টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ৩৮ হাজার ৮৯৭ এবং নারী ৭১ হাজার ৬৮২ জন। আর প্রথম ডোজ নিয়েছেন ২৬ হাজার ৭৫০ জন। এরমধ্যে পুরুষ ১৬ হাজার ৩৪৬ এবং নারী ১০ হাজার ৪০৪ জন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৭ জানুয়ারি করোনার টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন। ওই দিন ২১ জনকে টিকা দেয়া হয়। পরদিন রাজধানীর ৫টি হাসপাতালে ৫৪৬ জনকে পর্যবেক্ষণমূলক টিকা দেয়া হয়েছিল। গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী গণটিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম টিকা নেয়ার ৬০দিন পর ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে।
বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ