34 C
আবহাওয়া
৬:১৯ অপরাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » গারাকাড থেকে ২০ মাইল দূরে নোঙর করেছে এমভি আবদুল্লাহ

গারাকাড থেকে ২০ মাইল দূরে নোঙর করেছে এমভি আবদুল্লাহ


বিএনএ, ঢাকা: ভারত মহাসাগর থেকে জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ ‘এমভি আব্দুল্লাহ’ সোমালিয়ার উপকূলে নোঙর করেছে বলে জানিয়েছেন নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মোহাম্মদ মাকসুদ আলম।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে অপহরণ হওয়া জাহাজটির উদ্ধার প্রক্রিয়া নিয়ে বিভিন্ন সরকারি দফতর প্রধান ও মার্চেন্ট জাহাজ মালিক এবং অফিসার্স এসোসিয়েশন একসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক করেন। বৈঠক শেষে মোহাম্মদ মাকসুদ আলম সাংবাদিকদের জানান, সোমালিয়া উপকূলে নোঙর করেছে জাহাজটি।

তিনি আরও জানান, যেহেতু এখন জাহাজটি সোমালিয়া উপকূলে নোঙর করেছে, আমরা আশা করছি, কোনো না কোনো সময়ে অপহরণকারিরা জাহাজের মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করবে। তারপরই আমরা কৌশল ঠিক করবো, কীভাবে আলোচনায় যাবে। এখন আমরা চিন্তা করছি, জাহাজে যারা অবস্থান করছে তারা এবং জাহাজটি যেন নিরাপদ থাকে সে বিষয়টি নিয়ে।

এদিকে বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাখাওয়াত হোসেন জাগো নিউজকে বলেন, সোমালিয়া উপকূলের গারাকাড থেকে প্রায় ২০ মাইল দূরে নোঙর ফেলেছে জাহাজটি।

তিনি বলেন, জলদস্যুদের কেউ এখন পর্যন্ত জাহাজ মালিকের সঙ্গে যোগাযোগ করেনি। জলদস্যুদের কাছ থেকে প্রথম প্রতিক্রিয়া পেতে আরও কয়েক দিন সময় লাগতে পারে বলেও জানান তিনি।

বিএনএ/এমএফ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ