30 C
আবহাওয়া
৭:০৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২১, ২০২৪
Bnanews24.com
Home » রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু বৃহস্পতিবার

রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু বৃহস্পতিবার

বৃহস্পতিবার থেকে ১০০ টাকায় তেল বিক্রি করবে টিসিবি

বিএনএ, ঢাকা: পবিত্র রমজান মাস উপলক্ষে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে এক কোটি ফ্যামিলি কার্ডধারীদের দুই দফায় ভর্তুকি মূল্যে পণ্য দেয়া হবে। প্রথম দফার বিক্রি কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি)। এবারের বিক্রি কার্যক্রমে ভোজ্যতেল, মসুর ডাল, ছোলা ও চাল দেয়া হলেও থাকছে না চিনি ও পেঁয়াজ।

এ কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)। আগামীকাল বৃহস্পতিবার চট্টগ্রামে এ উদ্বোধন অনুষ্ঠান হবে। টিসিবি সূত্রে এসব তথ্য জানা গেছে।

টিসিবি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে চালসহ টিসিবির পণ্য যেমন-ভোজ্যতেল ও ডাল সাশ্রয়ী মূল্যে বিক্রি কার্যক্রম চলছে। পবিত্র রমজান উপলক্ষে প্রথম পর্বের বিক্রি কার্যক্রম সারাদেশে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

এতে আরও বলা হয়, এ বিক্রয় কার্যক্রম ডিলারদের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

কার্ডধারী ভোক্তা সাধারণ নির্ধারিত ডিলারদের কাছ থেকে প্রতি লিটার ভোজ্যতেল ১০০ টাকা, মসুর ডাল ৬০ টাকা ও চাল ৩০ টাকা কেজি দরে কিনতে পারবেন।

এ ছাড়া রমজান উপলক্ষে ছোলা বিক্রি কার্যক্রমও শুরু হবে। প্রতি কেজি ছোলা ৫৫ টাকা কেজি দরে দেবে টিসিবি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ