বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে সততার সাথে কাজ করতে: জিয়াউল আলম

বিএনএ,চট্টগ্রাম: সরকারের তথ্য ও যোগাযোগ বিভাগের সিনিয়র সচিব এন. এম জিয়াউল আলম পিএ এ বলেছেন, আগামী ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রজাতন্ত্রের কর্মচারীদেরকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। প্রশাসন ক্যাডার অত্যন্ত মর্যাদাপূর্ণ। নিজের উপর অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে এ সার্ভিসের ঐতিহ্য সমুন্নত রাখতে হবে। সরকারের কর্মচারীরা সবচেয়ে ঝুঁকিতে থাকে। যে কেউ মুহুর্তের মধ্যে বিপদে ফেলার চেষ্টা করতে পারে, এ সুযোগ দেয়া যাবে না। এ ব্যাপারে সবসময় সতর্কত থেকে প্রশাসন ক্যাডার সার্ভিসের সার্বিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখতে লিডারশীপ ও টিমওয়ার্কের বিকল্প নেই।

রোববার (১৪ ফেব্রুয়ারি)  চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত বিসিএস (প্রশাসন) ক্যাডারের নবযোগদানকৃত শিক্ষানবিশ সহকারী কমিশনারগণের মাঠ প্রশাসনের কার্যক্রম বিষয়ক ৫ দিনব্যাপি ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিভাগীয় কমিশনার কার্যালয় এই ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করেন।
বিসিএস (প্রশাসন) ক্যাডারের নবযোগদানকৃত শিক্ষানবিশ

সিনিয়র সচিব জিয়াউল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় উন্নয়নের স্বপ্ন দেখেন বলেই দেশ আজ অনেকদূর এগিয়ে গেছে। হয়রানি ও দুর্নীতিমুক্ত সরকারি সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরা সরকারি কর্মচারীরা আন্তরিক হলে দেশের কোন মানুষ সেবা থেকে বঞ্চিত হবে না। জনসেবায় জনপ্রশাসন। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড আরো বেগবান করতে হলে ক্যাডার সার্ভিসের কর্মচারীদেরকে জনগণের সাথে মিশে যেতে হবে। সবসময় চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে হবে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ এনডিসির সভাপতিত্বে ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাছরিন আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন বাংলাদেশ চা বোর্ডের সদস্য ড. নাজনীন কাউসার চৌধুরী (যুগ্ম সচিব) ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

মাল্টিমিডিয়ার মাধ্যমে চট্টগ্রাম বিভাগের ১১ জেলার ব্র্যান্ডিংসহ ইতিহাস-ঐতিহ্য তুলে ধরেন বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী। ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) খোন্দকার জহিরুল ইসলাম, চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) তাহেরা ফেরদৌস (যুগ্ম সচিব), বিভাগীয় কমিশনার কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মো. দেলোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা. সুমনী আক্তারসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/মনির