26 C
আবহাওয়া
৬:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » মাদক বহনকারী ট্রাকের চাপায় র‌্যাব সদস্যের মৃত্যু

মাদক বহনকারী ট্রাকের চাপায় র‌্যাব সদস্যের মৃত্যু

মাদক বহনকারী ট্রাক চাপায় র‌্যাব সদস্যের মৃত্যু

বিএনএ, গাজীপুর : গাজীপুরে মাদক বিরোধী অভিযান চালানোর সময় মাদক বহনকারী ট্রাক চাপায় প্রাণ হারিয়েছেন র‌্যাবের এক সদস্য। নিহত র‌্যাব সদস্য হলেন মো. ইদ্রিস মোল্লা (২৮)। তিনি কনস্টেবল হিসেবে র‌্যাব-১ এ কর্মরত ছিলেন।রোববার(১৪ ফেব্রুয়ারী) সকালে গাজীপুর পার হয়ে ভালুকা এলাকায় মর্মান্তিক এই ঘটনা ঘটে।

র‌্যাব জানায়, সকাল সাড়ে ৫ টায় র‌্যাব-১ গোয়েন্দা তথ্যে জানতে পারে, টঙ্গী থেকে ৩০ কেজি গাঁজা নিয়ে মাদকের একটি চালান গাজীপুরের মাওনা হয়ে ময়মনসিংহ যাচ্ছে। ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পের সামনে একটি চেকপোস্ট স্থাপন করা হয়। সকাল সাড়ে ৬টায় সন্দেহজনক একটি ট্রাককে (ঢাকা মেট্রো ড-১৪-৩৫৮১) চেকপোষ্টে থামার জন্য সংকেত দেওয়া হয়। কিন্তু ট্রাকটি সিগন্যাল অমান্য করে চলে যায়। পরে র‌্যাব সদস্য কনস্টেবল ইদ্রিস মোল্লা ও সিনিয়র ডিএডি মো. গোলাম মোস্তফা মোটর সাইকেল নিয়ে ওই ট্রাকের পিছনে ধাওয়া করে। ট্রাকটি বাগের বাজার পৌঁছে চলন্ত অবস্থায় মোটর সাইকেলের সামনে এক বস্তা গাঁজা রাস্তার উপরে ফেলে ধাওয়ারত র‌্যাব সদস্যদের হত্যার চেষ্টা করে। মোটর সাইকেলের দ্বিতীয় আসনধারী ডিএডি গোলাম মোস্তফা গাঁজা রাস্তা থেকে সংগ্রহ করে ওই স্থানে অবস্থান করতে থাকেন। আর র‌্যাব সদস্য মোটরসাইকেল চালক ইদ্রিস মোল্লা ট্রাকটি অনুসরন করতেক থাকেন। তার পিছনে র‌্যাবের একটি মাইক্রোবাসও ট্রাকটিকে অনুসরণ করতে থাকে। মোটরসাইকেল নিয়ে ইদ্রিস মোল্লা গাজীপুর পার হয়ে ভালুকার দিকে কোকাকোলা ফ্যাক্টরীর বিপরীতে ৫ থেকে ৬ কি.মি. যাওয়ার পর ট্রাকটির গতিরোধ করতে চেষ্টা করেন। কিন্তু মাদক বহনকারী ট্রাক চালক তাকে চাপা দিয়ে দ্রæত ঘটনাস্থল থেকে চলে যায়। এতে ঘটনাস্থলেই ইদ্রিস মোল্লা মারা যান এবং মোটর সাইকেলটি দুমড়ে মুচড়ে যায়। পরে র‌্যাবের অভিযানে ঘাতক ট্রাকটি ভালুকার সিডষ্টোর এলাকা থেকে আটক করা হয়। তবে এর চালক ও হেলপার পালিয়ে যায়। এই ঘটনায় ময়মনসিংহয়ের ভালুকা থানায় একটি হত্যা মামলা হয়েছে। পলাতক মাদক বহনকারী ট্রাকের চালক ও হেলপারকে আটকের চেষ্টা চলছে।

র‌্যাব জানায়, ইদ্রিস মোল্লা ১৯৯২ সালের ২৬ জুন মানিকগঞ্জের ঘিওরের কেল্লাই গ্রামে জন্ম গ্রহণ করেন। ২০১১ সালের ২২ ডিসেম্বর বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। ২০১৯ সালের ৩০ মে প্রেষণে র‌্যাবে যোগদান করেন। তার চাকরির মেয়াদ ৯ বছর ১ মাস ২২ দিন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। নিহত ইদ্রিস মোল্লার স্ত্রীকে র‌্যাবের পক্ষ থেকে এক লাখ টাকা এবং বাবাকে ৫০ হাজার টাকা দেয়া হচ্ছে।

এদিকে ইদ্রিসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। শোকবার্তায় তিনি বলেন, মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে কনস্টেবল ইদ্রিস মোল্লা কর্তব্যনিষ্ঠা ও পেশাদারিত্বের যে অনুপম আদর্শ স্থাপন করে গেছেন, তা সত্যিই বিরল। তার কর্তব্যবোধ সকলের জন্য অনুকরণীয় হয়ে থাকবে। আমরা যখন প্রধানমন্ত্রীর নির্দেশে মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি, তখন ইদ্রিস মোল্লার মত একজন নির্ভীক পুলিশ সদস্যের মৃত্যু অত্যন্ত দুঃখজনক।

আইজিপি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
র‌্যাব মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ইদ্রিস মোল্লার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, দেশকে মাদক ও জঙ্গিমুক্ত করতে গিয়ে আমাদের অনেক সদস্য হতাহত হয়েছেন। এখন পর্যন্ত বিভিন্ন সময় অভিযান চলাকালীন র‌্যাবের ২৭ জন সদস্য নিহত হয়েছেন এবং ২২জন সদস্য গুলিবিদ্ধ হন। এছাড়াও গুরুতর আহত হয়েছেন পাঁচ শতাধিক র‌্যাব সদস্য। এভাবেই নিজের জীবনের ঝুঁকি নিয়ে জনজীবনে শান্তি প্রতিষ্ঠায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে র‌্যাব।

বিএেএ/ এসকে, ওজি

Loading


শিরোনাম বিএনএ