31 C
আবহাওয়া
১:২৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চবি শিক্ষক সমিতি প্রশাসনের পাল্টাপাল্টি কর্মসূচি

চবি শিক্ষক সমিতি প্রশাসনের পাল্টাপাল্টি কর্মসূচি


বিএনএ, চবি: উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে একদিকে অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি। অন্যদিকে নির্বাচনে গণতন্ত্রের বিজয় উপলক্ষে বিজয় কনসার্ট করেছে কর্তৃপক্ষ।

রোববার (১৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত্বরে এ পাল্টাপাল্টি কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

অবস্থান কর্মসূচিতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক বলেন, শিক্ষক সমিতির আন্দোলনকে বাঁধাগ্রস্থ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন গণতন্ত্রের বিজয় কনসার্টের আয়োজন করেছে। অথচ সরকারের পক্ষ থেকে এমন বিজয় উল্লাস করা নিষেধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও, যেকোনো ধরনের আনন্দ শোভাযাত্রা করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু তারা আজ আমাদের অবস্থান কর্মসূচি ভূলুন্ঠিত করার জন্য বিজয় কনসার্টের আয়োজন করেছে।

তিনি আরও বলেন, আমরা সম্প্রতি লক্ষ্য করেছি নিয়োগসহ নানা অনিয়মের জবাব চেয়ে বিশ্ববিদ্যালয়ের নিকট জবাব চেয়েছে ইউজিসি। তারা সঠিক ব্যাখা দিতে পারেনি। তারা নির্বাচনী বোর্ডকে নিজেদের খুশিমত ব্যবহার করে নিজেদের স্বার্থ হাসিলে ব্যস্ত।

বিজয় কনসার্টের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুরুল আজিম শিকদার বলেন, গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনে অনেক ষড়যন্ত্র অনেক চ্যালেঞ্জ মোকাবেলার গণতন্ত্রের বিজয় হয়েছে। এই উপলক্ষে আমরা বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনকে নিয়ে ঘরোয়া পরিবেশে এই প্রোগ্রাম করেছি। এখানে আন্দোলন বন্ধ বা ভন্ডুল করার কোনরকম সম্পর্ক নেই।

অবস্থান কর্মসূচিতে সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সিরাজ উদ দৌল্লাহ বলেন, যিনি ৭৩’র এক্ট’ কে মেনে চলেন না তাদের বিশ্ববিদ্যালয় পরিচালনার কোনো অধিকার নেই।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ