Bnanews24.com
Home » বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক তাজমেরী গ্রেপ্তার
টপ নিউজ বিএনপি সব খবর

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক তাজমেরী গ্রেপ্তার

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক তাজমেরী গ্রেপ্তার

বিএনএ,ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক তাজমেরী এস ইসলামকে নাশকতার মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার ( ১৪ জানুয়ারি) সকালে রাজধানীর উত্তরার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পরে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালত অধ্যাপক তাজমেরীকে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠান।

তাজমেরী এস ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। তিনি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও রোকেয়া হলের প্রভোস্ট ছিলেন। তিনি বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠনে সক্রিয় ছিলেন।

উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) মাহমুদ হাসান গণমাধ্যমকে বলেন, ২০১৮ সালের একটি নাশকতা মামলায় তাজমেরী এস ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি জানান।

অধ্যাপক ড. তাজমেরি এস ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। বৃহস্পতিবার রাতে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব ও সদস্য সচিব আমান উল্লান আমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানান তারা। একইসঙ্গে ঢাবি প্রশাসনকে যথাযথ পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়েছেন তারা।

বিজ্ঞপ্তিতে নেতারা বলেন, অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলামকে একটি মিথ্যা, বানোয়াট ও গায়েবি মামলায় জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেছে আওয়ামী আজ্ঞাবহ আদালত। বিরোধী মতের রাজনীতিকদের ওপরে অব্যাহত দমন-পীড়নের অংশ হিসেবে এই গায়েবি মামলায় নিজ বাসভবন থেকে পুলিশ এই বিশিষ্ট শিক্ষাবিদকে গ্রেপ্তার করে এবং আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন