32 C
আবহাওয়া
১১:৩৯ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » গাজার বৃহত্তম ২ হাসপাতাল বন্ধ করল ইসরায়েল

গাজার বৃহত্তম ২ হাসপাতাল বন্ধ করল ইসরায়েল

গাজা

বিশ্ব ডেস্ক: গাজার সবচেয়ে বড় হাসপাতাল ক’দিন ধরেই অবরুদ্ধ করে রেখেছে ইসরায়েলি বাহিনী। আশপাশে গুলি চালাচ্ছে সাধারণ মানুষের ওপর। এরই মধ্যে হাসপাতালটির কার্ডিয়াক ওয়ার্ড পুরোপুরি ধ্বংস করে দিয়েছে দখলদাররা। এবার পুরোপুরি বন্ধ হয়ে গেল সেই আল শিফা হাসপাতাল। সেইসঙ্গে বন্ধ হয়ে গেছে আরেকটি বৃহত্তম হাসপাতাল আল কুদস। খবর আল-জাজিরার

এর আগে সোমবার আল শিফা হাসপাতালে হামলায় ৩ জন নার্স নিহত হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘ। অন্যদিকে জ্বালানি ফুরিয়ে যাওয়ায় গাজার কামাল আদওয়ান হাসপাতালও বন্ধ হয়ে গেছে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম গেব্রেইয়েসুস গাজার হাসপাতালগুলোতে ‘ভয়াবহ এবং বিপজ্জনক’ পরিস্থিতি সম্পর্কে সতর্ক করে দিয়েছেন। তিনি বলেছেন, হাসপাতালে হামলার ঘটনায় অপরিণত অবস্থায় জন্ম নেওয়া শিশুসহ আরও বহু রোগী ‘দুঃখজনকভাবে’ মারা যাচ্ছে।

ইসরায়েলের নির্বিচার হামলায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে অবরুদ্ধ গাজা। ইসরায়েলের অব্যাহত বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৭৮ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ৪ হাজার ৫০৬টি শিশু মারা গেছে। আর উপত্যকাটিতে হামলায় আহত হয়েছেন ২৭ হাজার ৪৯০ জন ফিলিস্তিনি। এতে প্রতিদিন গড়ে ৩২০ জন করে নিহত হচ্ছে বলে জাতিসংঘ।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ