29 C
আবহাওয়া
৯:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড

টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড

টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড

বিএনএ ডেস্ক: টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ফাইনাল ম্যাচে ৬ বল ও ৫ উইকেটে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতলো জশ বাটলারের দল।

পাকিস্তানের দেয়া ১৩৮ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতে হোঁচট খায় ইংল্যান্ড। দলীয় ৭ রানের মাথায় অ্যালেক্স হেইলস ২ বলে ১ রান করে ফিরে যান। ৩২ রানের মাথায় দ্বিতীয় আঘাত করেন হারিস রউফ। ৯ বলে ১০ রান করা ফিল সল্টকে সাজ ঘরে ফেরান তিনি। ইংল্যান্ডের ৪৫ রানের মাথায় তৃতীয় আঘাত করেন সেই হারিস রউফ। এবার ১৭ বলে ২৬ রান করা অধিনায়ক জশ বাটলারকে ফেরত পাঠান তিনি।

ইংল্যান্ডের চতুর্থ জুটিতে ৪২ বলে আসে ৩৯ রান। ৮৪ রানের মাথায় ২৩ বলে ২০ রান করা হ্যারি ব্রুকস সাজ ঘরে ফেরেন। পরে মঈন আলীকে নিয়ে ৩৩ বলে ৪৭ রানের জুটি গড়েন বেন স্টোকস। ১৩২ রানের মাথায় ১২ বলে ১৯ রান করে ফিরে যান মঈন আলী। আর ৪৯ বলে ৫২ রান করে অপরাজিত থেকে দলকে শিরোপা এনে দেন বেন স্টোকস।

পাকিস্তানের পক্ষে হারিস রউফ ২টি ও ১টি করে উইকেট শিকার করেন শাহিন শাহ আফ্রিদি, শাদাব খান ও মোহাম্মদ ওয়াসিম।

রোববার (১৩ নভেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে পাকিস্তানকে আগে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় ইংলিশ অধিনায়ক জশ বাটলার। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৭ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান।

পাকিস্তানের পক্ষে শান মাসুদ ২৮ বলে ৩৮, বাবর আজম ২৮ বলে ৩২, শাদাব খান ১৪ বলে ২০, মোহাম্দ রিজওয়ান ১৪ বলে ১৫ রান করেন। এছাড়া পাকিস্তানের আর কোন ব্যাটার দুই অংকের ঘরে পৌঁছাতে পারেন নি।

ইংল্যান্ডের পক্ষে স্যাম ক্যারান ৩টি, ক্রিস জর্ডান ও আদিল রাশিদ ২টি করে এবং ১টি উইকেট শিকার করেন বেন স্টোকস।

৪ ওভারে ১২ রান দিয়ে ৩ উইকেট শিকার করে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন স্যাম ক্যারান ।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ