ফারদিন হত্যা : গোয়েন্দা নজরদারিতে ৪ গ্যাংস্টার

বিএনএ, ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যার রহস্য খুলতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চালাচ্ছে নানামুখী তৎপরতা। আলোচিত এ হত্যার ঘটনায় ডেমরা-রূপগঞ্জসংলগ্ন চনপাড়ার চার গ্যাংস্টার রয়েছেন গোয়েন্দাদের চোখে চোখে।

আরো পড়ুন

ব্রাজিলের কোচের দায়িত্ব ছাড়লেন তিতে

আজ বিশ্ব মানবাধিকার দিবস

গোয়েন্দাদের ধারণা, ফারদিন হত্যার সঙ্গে এই চার গ্যাংস্টারের পাশাপাশি এক মাদক সম্রাজ্ঞী জড়িত থাকতে পারেন। তাদেরকে গ্রেপ্তার করতে ধারাবাহিক অভিযানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। চার গ্যাংস্টার ও মাদক সম্রাজ্ঞী হলেন রায়হান, নূর জামাল, মাল্টা রনি, মুজাহিদ এবং মনু।

এদিকে ডিবিপ্রধান ডিআইজি হারুন অর রশিদ শনিবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, ফারদিনের হত্যার ঘটনায় এখনও কংক্রিট তথ্য পাওয়া যায়নি। কোনো কিছু এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। সব বিষয়, তথ্য-উপাত্ত সংগ্রহ করে বিশ্লেষণ করছি। তবে, ঢাকা শহরের কোনো এক জায়গায় ফারদিন খুন হতে পারেন। তদন্তের স্বার্থে এই মুহূর্তে সবকিছু বলতে পারছি না।

উল্লেখ্য, নিখোঁজের তিন দিন পর গত ৭ নভেম্বর সন্ধ্যার দিকে সিদ্ধিরগঞ্জের বনানী ঘাট সংলগ্ন লক্ষ্মীনারায়ণ কটন মিলের পেছন দিক থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গত ৪ নভেম্বর রাতে নিখোঁজ হন তিনি।

বিএনএ/এমএফ