30 C
আবহাওয়া
৮:১৩ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপের আরও কাছে আর্জেন্টিনা

বিশ্বকাপের আরও কাছে আর্জেন্টিনা

বিশ্বকাপের আরও কাছে আর্জেন্টিনা

বিএনএ,স্পোর্টসডেস্ক : লাতিন আমেরিকা অঞ্চলের বাচাই পর্বে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।শনিবার(১৩ নভেম্বর) বাংলাদেশ সময় ভোর পাঁচটায় উরুগুয়ের মাঠ মন্তেভিদিওতে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

আনহেল ডি মারিয়ার একমাত্র গোলে উরুগুয়েকে হারিয়েছে লিওনেল স্কালোনির দল।এই জয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ২৬ ম্যাচে অপরাজিত আছে মেসিরা।

নিওনেল মেসিকে বসিয়ে রেখে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামে আলবিসেলেস্তারা । মেসি মাঠে নাই তার অনুপস্থিতি বুঝতে দেননি ডি মারিয়া । ম্যাচের সপ্তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন পিএসজির এই মিডফিল্ডার। ডান দিক থেকে পাওলো দিবালার পাস ডি-বক্সে ধরে অসাধারণ শটে  দূরের পোস্ট ঘেঁষে উরুগুয়ের জাল খুঁজে নেয় বল।

উরুগুয়ে শুরুতেই এক গোলে পিছিয়ে থেকে বারবার আক্রমণ চালাতে থাকেআর্জেন্টিনার শিবিরে। বিশেষ করে লুইস সুয়ারেজের কয়েকটি আক্রমণ ছিল দুর্দান্ত।  উরুগুয়ান অধিনায়কের দুর্দান্ত একটি শট বাঁচান আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্তিনেস । ৩০ মিনিটের মাথায় অ্যাটলেটিকো মাদ্রিদ তারকার শট পোস্টে লেগে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধের শুরুতে আর্জেন্টিনার লক্ষণে উরুগুয়ের হানা। এ যাত্রায় ডি-বক্সে ঢুকে লক্ষ্যভ্রষ্ট শট নেন হোয়াকিন পিকেরেস। উল্লেখযোগ্য কোনো ঘটনা ছাড়াই এগোতে থাকা ম্যাচের ৮৪তম মিনিটে আলভারেস মার্তিনেসের হেড ক্রসবারের একটু ওপর দিয়ে গেলে বেঁচে যায় আর্জেন্টিনা।

৭৬ মিনিটের মাথায় বদলি হিসেবে নামেন মেসি। যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে মেসির শট লক্ষ্যের ধারে কাছেও ছিল না। উরুগুয়েও আর পারেনি তেমন কিছু করতে।

এই জয়ের ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মেসির দল। অন্যদিকে শীর্ষে থেকে বিশ্বকাপে খেলার যোগ্যতা ইতোমধ্যে অর্জন করে ফেলেছে ব্রাজিল।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ