29 C
আবহাওয়া
৩:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » শোক দিবস উপলক্ষে ববিতে কুইজ আয়োজন

শোক দিবস উপলক্ষে ববিতে কুইজ আয়োজন


বিএনএ, ববি: শোক দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কুইজ-২০২৩ আয়োজন করেছে বরিশাল ইউনিভার্সিটি কুইজ সোসাইটি (বিইউকিউএস)। রোববার (১৩ আগস্ট) বেলা আড়াই টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির দ্বিতীয় তলায় এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কুইজের বিষয় ছিল বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশ। কুইজ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুইজ সোসাইটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সিরাজিস সাদিক।

বিজয়ী প্রথম তিনজন শিক্ষার্থীর হাতে পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি সিরাজিস সাদিক। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম তিনজন শিক্ষার্থীরা হলেন যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জালাল উদ্দীন, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদা হক মিতু ও লোক প্রশাসন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুর রহিম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “বরিশাল ইউনিভার্সিটি কুইজ সোসাইটি শোক দিবস উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কুইজ নিশ্চয়ই ভালো একটা উদ্যোগ। এই ধরনের কুইজ শিক্ষার্থীদের ক্যারিয়ার গড়তে সাহায্য করে এছাড়াও দেশ ও জাতি সম্পর্কে তথা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে শিক্ষার্থীরা জ্ঞান অর্জন করতে পারে।”

সোসাইটওর সভাপতি সেতু খানম বলেন, ” কুইজ সোসাইটি বরাবরের ন্যায় এবারও জাতীয় শোক দিবসে কুইজের আয়োজন করেছে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতেই এমন আয়োজন বিইউকিউএসের। এমন আয়োজনে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সম্পর্কে জানার আগ্রহ বাড়বে।”

এছাড়াও কুইজে উপস্থিত ছিলেন কুইজ সোসাইটির উপদেষ্টা সাইদুজ্জামান শোয়েব ও সাবেক সভাপতি হাওয়া ইসলাম। উপস্থিত ছিলেন কুইজ সোসাইটির সভাপতি সেতু খানমসহ সোসাইটির অন্যআন্য সদস্যারা।

বিএনএ/ রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ