40 C
আবহাওয়া
৬:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবিতে ল ডিবেটিং ক্লাবের পথচলা শুরু

বশেমুরবিপ্রবিতে ল ডিবেটিং ক্লাবের পথচলা শুরু


বিএনএ, বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের তত্ত্বাবধানে ল ডিবেটিং ক্লাব এর আগামী ১ (এক) বছরের জন্য কার্যনির্বাহী পরিষদের প্রথম কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) আইন অনুষদের ডিন এবং আইন বিভাগের সভাপতি ড. মো. রাজিউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে ২০১৭-১৮ সেশনের শিক্ষাৰ্থী ফাতেমা তুজ জিনিয়াকে সভাপতি ও ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মোঃ জাকারিয়া মিয়াকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। এতে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে আছেন ড. মো. রাজিউর রহমান (ডিন, আইন অনুষদ ও চেয়ারম্যান, আইন বিভাগ) এবং উপদেষ্টামন্ডলীতে আছেন মানসুরা খানম (সহযোগী অধ্যাপক, আইন বিভাগ); সুরাইয়া জেবিন (সহকারী অধ্যাপক, আইন বিভাগ); হুমায়ুন কবির (সহকারী অধ্যাপক, আইন বিভাগ); মোহা. হুমায়ুন কবীর (প্রভাষক, আইন বিভাগ); চয়ন চাকি (প্রভাষক, আইন বিভাগ); নাহিদা সিদ্দিকা নীলা (প্রভাষক, আইন বিভাগ)।

এছাড়াও শিক্ষার্থী উপদেষ্টা হিসেবে আছেন এস. কে. ইজাজুর রহমান, মো. শফিকুল ইসলাম, মো. নাঈম ইসলাম, মো. নাঈম ইসলাম, মো. সজিবুর রহমান। সহ সভাপতি হিসেবে রয়েছেন জেম ইয়াসিন অরিন, মুহা. ফাহীসুল হক ফয়সাল, রিজাদুল্লাহ খান।

এছাড়াও ক্লাবের অন্যান্যরা হলেন যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম, নওরীন বর্না, ফাহিম আবদুল্লাহ; সাংগঠনিক সম্পাদক নাইম আমান; দপ্তর সম্পাদক মো. মারুফ বিল্লাহ ; সহ-দপ্তর সম্পাদক খুকুমনি খানম; কোষাধ্যক্ষ সাদিয়া জেবিন ; তথ্য ও প্রযুক্তি সম্পাদক অর্থি প্রকৃতি পাল; সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসিয়া খানম; পাঠচক্র বিষয়ক সম্পাদক এলেক্স শক্তি পান্ডে ; আইন ও গবেষণা বিষয়ক সম্পাদক আকবর কবিরাজ; প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. জিয়ান হোসেন; বিতর্ক ও কর্মশালা বিষয়ক সম্পাদক মো. ইমন হোসেন; সহকারী বিতর্ক ও কর্মশালা বিষয়ক সম্পাদক সুরাইয়া সারোয়ার; ইংলিশ ডিবেট কো-অর্ডিনেটর নুসরাত জাহান নিশু; ইভেন্ট সেক্রেটারী কাজী মোহাম্মাদ রমজান; কার্যকরী সদস্য আফসানা অর্পা এবং কামরুন নাহার।

ল ডিবেটিং ক্লাব নিয়ে প্রত্যাশা সম্পর্কে জানতে চাইলে প্রধান পৃষ্ঠপোষক আইন অনুষদের ডিন ও আইন বিভাগের সভাপতি ড. মো. রাজিউর রহমান বলেন, ল ডিবেটিং ক্লাব বুদ্ধিবৃত্তিক জ্ঞানচর্চার ধারা অব্যাহত রাখার মাধ্যমে আইনের শিক্ষার্থীদের স্কিলড ডেভেলপ ও পেশাগত দক্ষতা অর্জনে বিশেষ সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি বিশ্বাস করি।

নব নির্বাচিত সভাপতি ফাতেমা তুজ জিনিয়া বলেন, আইনের শিক্ষার্থীদের জন্য বিতর্ক চর্চা অনেক গুরুত্বপূর্ণ। বিতর্কের মাধ্যমে সমাজের সমসাময়িক বিভিন্ন অসংগতি এবং সেগুলোর সমাধানের উপায় তুলে ধরা যায়। আইন বিভাগের শিক্ষার্থীরা এই ক্লাবের মাধ্যমে বিতর্কের প্রতি আরো বেশি উদ্বুদ্ধ হবে। সকলের সহযোগিতায় ল ডিবেটিং ক্লাব সাফল্য ও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে বলে প্রত্যাশা করি।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক জাকারিয়া মিয়া বলেন, যুক্তিবাদী চিন্তাধারা ও বিচার বিশ্লেষণক্ষম জাতীয় মানের বিতার্কিক তৈরির মাধ্যমে আইন অঙ্গনসহ অন্যান্য বিতর্কের প্লাটফর্মে নিজেদের অবস্থানকে আরো দৃঢ় করার মাধ্যমে বশেমুরবিপ্রবি আইন বিভাগকে দেশের অন্যতম একটি সুপ্রতিষ্ঠিত বিভাগ হিসেবে সবার সামনে উপস্থাপন করার চেষ্টা থাকবে।

বিএনএ/ফাহীসুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ