24 C
আবহাওয়া
৭:০৭ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ভারতের বিপক্ষে ৪ উইকেটে জিতল বাংলাদেশ

ভারতের বিপক্ষে ৪ উইকেটে জিতল বাংলাদেশ

ভারতের বিপক্ষে ৪ উইকেটে জিতল বাংলাদেশ

বিএনএ স্পোর্টস ডেস্ক: সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে সফরকারী ভারতের বিপক্ষে ৪ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। ভারতের মেয়েরা সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল। তাই সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিটা ভারতের জন্য ছিল কেবলই নিয়ম রক্ষার ম্যাচ। তবে বাংলাদেশের মেয়েদের জন্য এটা ছিল মান বাঁচানোর লড়াই। অবশেষে মান রক্ষা করেছে নিগার সুলতানা জ্যোতির দল। শেষ টি-টোয়েন্টিতে ১০ বল হাতে রেখে ৪ উইকেটের জয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে টাইগ্রেসরা।

বৃহস্পতিবার (১৩ জুলাই) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০২ রান সংগ্রহ করে ভারতের মেয়েরা। ইনিংসে সর্বোচ্চ ৪০ রান করেন অধিনায়ক হারমানপ্রীত কৌর। জবাবে রান তাড়া করতে নেমে টাইগ্রেস ওপেনার শামিমা সুলতানার ৪২ রানের ইনিংসে ১৮.২ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারতের মেয়েরা। ব্যাট করতে নেমে দলীয় ২০ রানের মধ্যেই দুই ওপেনার স্মৃতি মান্দানা ও শেফালি ভার্মাকে ফেরান সুলতানা খাতুন। তবে তৃতীয় উইকেটে জেমিমা রদ্রিগেজ ও হারমানপ্রীত কৌরের ব্যাটে ঘুরে দাঁড়ায় সফরকারীরা।

তবে দলীয় ৬৫ রানের মাথায় স্বর্ণা আক্তারের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে বিদায় নেন জেমিমা। তিনি ফেরেন ২৬ বলে ৪ বাউন্ডারিতে ২৮ রান করে। এরপর অধিনায়ক কৌর ৪০ রান করে ফিরলে আর কেউই বলার মতো তেমন কোনো ইনিংস খেলতে পারেননি। ফলে কোনোরকমে ১০২ রান সংগ্রহ করে ভারতের নারীরা।

এরপর ১০৩ রানের লক্ষ্যমাত্রায় ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশও। ১৬ রান তুলতেই সাজঘরে ফেরেন টপ অর্ডারের দুই ব্যাটার। তবে তৃতীয় উইকেট জুটিতে নিগার সুলতানা জ্যোতিকে নিয়ে দলকে জয়ের পথে রাখেন শামিমা সুলতানা।

আগের ম্যাচে ব্যাট হাতে রান পাওয়া জ্যোতি এদিন খুব বেশি দূর এগোতে পারেননি। মাত্র ১৪ রান করে সাজঘরে ফেরেন টাইগ্রেস অধিনায়ক। তার বিদায়ে ভাঙ্গে দুজনের ৪৬ রানের জুটি। তবে এক প্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নিয়ে যান শামিমা। কিন্তু ৪২ রান করে এই ওপেনার রান আউটে কাটা পড়লে হারের শঙ্কায় পড়ে দল।

তবে সুলতানা খাতুন ও নাহিদা আক্তারের ব্যাটে সেই শঙ্কার মেঘ উড়ে গেছে। ১০ বল হাতে রেখে জয় তুলে নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ