28 C
আবহাওয়া
১:৪২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক সিইসি নূরুল হুদাকে বিচারের আওতায় আনা উচিত: হারুন

সাবেক সিইসি নূরুল হুদাকে বিচারের আওতায় আনা উচিত: হারুন

সাবেক সিইসি নূরুল হুদাকে বিচারের আওতায় আনা উচিত: হারুন

বিএনএ ডেস্ক: ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম এর ত্রুটি থাকার পরও সাবেক প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা কেন নির্বাচন করলেন এজন্য তাকে বিচারের আওতায় আনা উচিত। এমন মন্তব্য করেছেন বিএনপিদলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ।

সোমবার (১৩ জুন) জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের সম্পূরক বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি।

হারুনুর রশীদ বলেন, সাবেক সিইসি কে এম নুরুল হুদা বলছেন “ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) কিছু ত্রুটি রয়েছে। ইভিএমের ব্যালট ইউনিটকে টেকনোলজির আওতায় আনা যায়নি।” তাহলে ত্রুটিপূর্ণ ইভিএম দিয়ে কেন সাবেক সিইসি ভোট করলেন।

এছাড়া ইসির নির্দেশনার পরেও কুমিল্লা-৬ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এলাকা ত্যাগ না করায় নির্বাচন কমিশনের অসহায়ত্ব প্রকাশ পেয়েছে বলেও মন্তব্য করেন তিনি। বলেন, ‘নির্বাচন কমিশনের এ ধরনের অসহায়ত্ব প্রকাশ প্রমান করে ক্ষমতাসীন সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’।

সম্পূরক বাজেটে নির্বাচন কমিশনের জন্য ৭৫ কোটি টাকা অতিরিক্ত বরাদ্দ চাওয়ার প্রসঙ্গ টেনে হারুনুর রশীদ বলেন, নির্বাচন কি বাংলাদেশে হচ্ছে? নির্বাচনের নামে প্রহসন ও তামাশা হচ্ছে। বলেন, সাবেক ও বর্তমান কমিশনাররা কিন্তু নির্বাচন ব্যবস্থা নিয়ে সুস্পষ্ট চিত্র জনগণের সামনে তুলে ধরেছেন ।

সরকারি দলের জন্য এক ধরনের আইন, বিরোধী দলের জন্য আরেক রকম বলেও মন্তব্য করেন বিএনপি এর সংসদ সদস্য।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ